ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আপিলে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন বোপারা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
আপিলে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন বোপারা

বিপিএলে বল টেম্পারিং কাণ্ডে তিন ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তি পেয়েছিলেন রবি বোপারা। তবে আপিলে করে সেই নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন এই সিলেট সানরাইজার্স অলরাউন্ডার।

অবশ্য নিষেধাজ্ঞা থেকে পার পেলেও ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা কবলে পড়েছে ইংলিশ তারকা। এক বিবৃতিতে এমনটি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পাশাপাশি শুনানিতে তার নামের পাশে যুক্ত হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট।  এই আসরে আর একটি ডিমেরিট পয়েন্ট পেলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন বোপারা।  

এর আগে গত সোমবার প্রথমবার অধিনায়ক হিসেবে সিলেটের জার্সিতে নামেন বোপারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইগার্সের বিপক্ষে নিজের প্রথম ওভারেই বল টেম্পারিং করেন তিনি। ম্যাচের  নবম ওভারের তৃতীয় বলের পর অনফিল্ড দুই আম্পায়ার মাহফুজুর রহমান ও প্রাগিথ রামবুকভেলার সন্দেহ জাগায় বোপারার কাছ থেকে বল চেয়ে নেন।  

টিভি রিপ্লেতে দেখা যায়, বাম হাত দিয়ে বল আড়াল করে ডানহাতের দুই আঙুলের নখ দিয়ে বল ঘষামাঝা করছিলেন বোপারা। তাৎক্ষণিকভাবে বিষয়টি দুই আম্পায়ারের নজরে আসে। বলের আকৃতির পরিবর্তন কিংবা বল নরম হয়ে যাওয়ায় নতুন বল চেয়ে নেন আম্পায়াররা। সঙ্গে সিলেটের শাস্তিতে খুলনার স্কোরবোর্ডে জমা হয় ৫ রান।

মাঠে বোপারা আম্পায়ারদের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। দুই হাত তুলে অসন্তোষ প্রকাশ করতে দেখা যায় তাকে। সিলেটের বাকি খেলোয়াড়দের চোখে মুখেও তখন উৎকণ্ঠা। নতুন বল নিয়েও বোপারা আড়াল করে বোলিং করেছেন। যা তার স্বাভাবিক বোলিং অ্যাকশন। ম্যাচটি অবশ্য তার দল হেরে যায় ১৫ রানে।  

বিপিএলে ২০১৩ সাল থেকে নিয়মিত খেলছেন রবি বোপারা। বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৬৬ ম্যাচ খেলেছেন তিনি। তবে এবার তার দল সিলেট আছে পয়েন্ট তালিকার একদম শেষে।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।