ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ফিজের ৫ উইকেটের পর ইমরুল-লিটনের ফিফটি, শীর্ষে কুমিল্লা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
ফিজের ৫ উইকেটের পর ইমরুল-লিটনের ফিফটি, শীর্ষে কুমিল্লা ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয়বারের দেখাতেও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে পারলো না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মোস্তাফিজুর রহমানের পাঁচ উইকেটে ১৩৮ রানে আটকে যাওয়া চট্টগ্রামের বিপক্ষে ব্যাট করতে নেমে ইমরুল কায়েস ও লিটন দাসের দারুণ ব্যাটিংয়ে ভর করে ৯ উইকেটের বড় জয় পায় কুমিল্লা।

মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাট করতে নেমে মোস্তাফিজুর রহমানের অগ্নিঝরা বোলিংয়ে নির্ধারিত ওভার শেষে ১৩৮ রানেই থামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বৃষ্টি বাগড়ার কারণে ২০ ওভার থেকে খেলা নামিয়ে আনা হয় ১৮ ওভারে। কুমিল্লার সামনে লক্ষ্য দাঁড়ায় ১৪৪ রান। জবাবে ব্যাট করতে নেমে প্রথম জুটিতেই বাজিমাত করে ইমরুল ও লিটন। দলকে জয়ের খুব কাছে গিয়ে লিটন বিদায় নিলেও শক্ত হাতে তা সম্পন্ন করেন অধিনায়ক ইমরুল।

প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি চট্টগ্রাম। প্রথম ওভারেই নাহিদুল ইসলামের শিকার হয়ে ০ রানে বিদায় নেন চ্যাডউইকট ওয়ালটন। এরপর আরেক ওপেনার উইল জ্যাকসকে সঙ্গ নিয়ে দারুণ জুটি গড়েন তিনে নামা আফিফ হোসাইন। ৬২ রানের জুটি গড়ে বিদায় নেন আফিফ। ২১ বলে ৪ বাউন্ডারিতে ২৭ রান করে সাজঘরে ফেরেন তিনি। অপরপ্রান্ত থাকা জ্যাকস আগ্রাসী ব্যাটিংয়ে ৩১ বলে ৪ চার ৩ ছক্কায় ফিফটি তুলে নেন।  

জ্যাকসকে সঙ্গ দেয়া শামীম হোসেনও দারুণ খেলেছেন। ১২.৫ ওভারে চট্টগ্রামের সংগ্রহ যখন ২ উইকেটে ১০৭ রান, তখন হুট করে নেমে আসে বৃষ্টি। বন্ধ হয়ে যায় খেলা। সাড়ে ৭টায় খেলা ফের শুরু হয়। তবে খেলা নেমে আসে ১৮ ওভারে। নিজের দ্বিতীয় ওভার করতে এসে ২২ বলে ২৬ করা শামীমকে ফেরান মুস্তাফিজ। একই ওভারের শেষ বলে ৩৬ বলে ৫ চার ৩ ছক্কায় ৫৭ রান করা ওপেনার উইল জ্যাকসেও ফেরান ফিজ

ব্যাটিং বিপর্যয়ের পড়া চট্টগ্রাম এরপর আর উঠে দাঁড়াতে পারেনি। একে একে বিদায় নেন নাঈম ইসলাম (৩), বেনি হাওয়েল (৩) ও মেহেদি হাসান মিরাজ (৪)। সবগুলো উইকেটই শিকার করেন মোস্তাফিজ। ওভারের শেষ বলে রান আউট হন মৃত্যুঞ্জয় চৌধুরী। কুমিল্লার হয়ে ২৭ রান খরচায় ৪ ওভারে ৫ উইকেট নেন মোস্তাফিজ। ১টি করে উইকেট নিয়েছেন নাহিদুল এবং তানভীর।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে কুমিল্লার দুই ওপেনার ইমরুল ও লিটন। ৯৭ বলে ১৩৮ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। ম্যাচের শেষমুহূর্তে এসে মৃত্যুঞ্জয়ের শিকার হন লিটন দাস। বিদায় নেওয়ার আগে ৪ চার ও ৩ ছয়ে তার ব্যাট থেকে আসে ৫৩ রান। একই ওভারে স্ট্রাইকে থাকা ইমরুল এক চার ও এক ছয়ে দলের জয় নিশ্চিত করেন। ৬ চার ও ৫ ছয়ে ৬২ বলে ৮১ রানে অপরাজিত থাকেন কুমিল্লার অধিনায়ক। ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে দলটি।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।