ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাহমুদউল্লাহর আফসোস কি বাড়াচ্ছেন তামিম?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
মাহমুদউল্লাহর আফসোস কি বাড়াচ্ছেন তামিম? ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: একদিনের ক্রিকেটে এর মধ্যেই সমীহ করার মতো দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে বাংলাদেশ। সেখানে খেলাটা বদলে টি-টোয়েন্টি হতেই যেন অন্য বাংলাদেশ।

সাদা বলেরই এক সংস্করণে যেখানে দুর্দান্ত, সেখানে আরেক সংস্করণে কেন এমন মলিন পারফরম্যান্স?

এর ময়নাতদন্ত করলে বেরিয়ে আসে অনেক কারণ। তার মধ্যে বরাবরই আফসোস হয়ে এসেছে টপ অর্ডারের ব্যর্থতা। ওপেনাররা ভালো শুরু এনে দিতে না পারায় বরাবরই আফসোসে পুড়তে হয়েছে বাংলাদেশকে। টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের আফসোসটা নিশ্চয় সবার চেয়ে বেশিই।

মাহমুদউল্লাহর এই দুঃখ মুছতে পারতেন যিনি সেই তামিম ইকবাল কদিন আগেই বলে দিয়েছেন আরও ছয় মাস তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে চান না। কিন্তু চলতি বিপিএলে দারুণ ধারাবাহিক তামিম ইকবাল। আজও (১ ফেব্রুয়ারি) করেছেন নান্দনিক ব্যাটিং। ড্রেসিংরুমে ফেরার আগে করেন ৪৬ রান।

শুধু এই ম্যাচে নয়, পুরো বিপিএলেই হেসেছে তামিমের ব্যাট। বিপিএলে মিনিস্টার ঢাকার হয়ে খেলতে নামা তামিম ৬ ম্যাচের ৪টিতেই করেছেন রান। যার মধ্যে রয়েছে একটি শতকসহ দুটি অর্ধশতকের ইনিংস। সব মিলিয়ে এখন পর্যন্ত ৫২.৪০ গড়ে করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ ২৬২ রান।

তামিম বিপিএলের শুরুটা করেছিলেন খুলনার বিপক্ষে দুর্দান্ত ফিফটি দিয়ে। দ্বিতীয় ম্যাচেও তুলে নেন ফিফটি। এবার চট্টগ্রামের বিপক্ষে থামেন ৫২ রান করে। তবে পরের দুই ম্যাচে রান পাননি এই বাঁহাতি ওপেনার। সেই ক্ষোভই যেন তুললেন ঘরের মাঠে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ম্যাচেই করেন দারুণ এক সেঞ্চুরি।

তামিমের এমন পারফরম্যান্সে মাহমুদউল্লাহর দল ঢাকাও করছে দারুণ। অধিনায়ক হিসেবে নিশ্চয় তামিমের পারফম্যান্স ছুঁয়ে যাচ্ছে মাহমুদউল্লাহকেও। সঙ্গে একটি বড় আফসোসেও কি পুড়ছেন না মাহমুদউল্লাহ?

তামিম টি-টোয়েন্টি দলে থাকলেই যে অধিনায়ক মাহমুদউল্লাহর খেলাটা সহজ হয়ে যায়। এতে যে মিলবে ওপেনিং নিয়ে চলতে থাকা সমস্যার সমাধানও। যদিও তামিমকে ফেরানো কঠিনই। তবুও কি একবার চেষ্টা করবেন মাহমুদউল্লাহ? তাতে যদি মান ভাঙা যায় তামিমের। আখেরে তো লাভ বাংলাদেশেরই।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এমআর/টিসি/এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।