ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ৫ বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ৫ বাংলাদেশি

পঞ্চদশ আইপিএলের নিলামের জন্য ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তালিকায় সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানসহ আছে ৫ জন বাংলাদেশি ক্রিকেটারের নাম।

আজ মঙ্গলবার আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত তালিক অনুযায়ী, সাকিব ও মোস্তাফিজ ছাড়া বাকি তিন বাংলাদেশি ক্রিকেটার হলেন- লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। সাকিব ও মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি হলেও বাকি ৩ জনের ভিত্তিমূল্য রাখা হয়েছে ৫০ লাখ রুপি করে।

এবারের নিলামে সর্বমোট ৫৯০ জন ক্রিকেটারের নাম উঠবে। এর মধ্যে ২৪৪ জন পুরনো ক্রিকেটারের পাশাপাশি থাকছে ৩৫৫ জন নতুন মুখ এবং ৭ জন সহযোগী সদ্য দেশের ক্রিকেটার। সর্বোচ্চ ভিত্তিমূল্য রাখা হয়েছে ২ কোটি রুপি। এই ভিত্তিমূল্য থাকছে ৪৮ জন ক্রিকেটারের জন্য। ২০ জনের ভিত্তিমূল্য দেড় কোটি রুপি এবং ৩৪ জনের ভিত্তিমূল্য থাকছে ১ কোটি রুপি।

এবার বিদেশি ক্যাটাগরিতে সবচেয়ে বেশি ৪৭ জন ক্রিকেটারের নাম উঠবে অস্ট্রেলিয়ার। এছাড়া থাকছে আফগানিস্তানের ১৭, ইংল্যান্ডের ২৪, আয়ারল্যান্ডের ৫, নিউজিল্যান্ডের ২৪, দক্ষিণ আফ্রিকার ৩৩, শ্রীলঙ্কার ২৩, ওয়েস্ট ইন্ডিজের ৩৪, জিম্বাবুয়ের ১, নামিবিয়ার ৩, নেপালের ১, স্কটল্যান্ডের ২ ও যুক্তরাষ্ট্রের ১ ক্রিকেটারের নাম।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা অকশন।  

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।