ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

তামিম-সাকিবের পর টি-টোয়েন্টিতে ৫ হাজারি ক্লাবে রিয়াদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
তামিম-সাকিবের পর টি-টোয়েন্টিতে ৫ হাজারি ক্লাবে রিয়াদ ছবি: উজ্জ্বল ধর

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলে মিনিস্টার গ্রুপকে বড় সংগ্রহ এনে দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই ইনিংস খেলার পথে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

বিপিএলের অষ্টম আসরের ১৫তম ম্যাচে মঙ্গলবার টসে হেরে প্রথমে ব্যাট করে ১৮১ রানের সংগ্রহ পায় ঢাকা। দলীয় ৫৫ রানে দুই উইকেট হারানোর পর ক্রিজে নামেন মাহমুদউল্লাহ। তবে ঢাকার অধিনায়ক ক্রিজে থিতু হতেই বিদায় নেন ৩৫ বলে ৪৬ রান করা তামিম।  

তামিমের বিদায়ের পর হাত খুলতে শুরু করেন মাহমুদউল্লাহ। দারুণ ব্যাটিংয়ে আসরে নিজের প্রথম ফিফটি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ৪১ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন রিয়াদ। ৩ চার ও ৪ ছক্কায় সাজানো এই ইনিংস খেলার পথে তামিম ও সাকিবের পাঁচ হাজার রানের কীর্তি স্পর্শ করেন তিনি।  

টি-টোয়েন্টিতে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি তামিম ও মুশফিকুর রহিমের পর তৃতীয় ব্যাটার হিসেবে বিপিএলে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। শুধু কি তাই, আজকের ইনিংসটি রিয়াদের বিপিএলে সেরা এবং টি-টোয়েন্টি ক্যারিয়ারের যৌথভাবে সেরা ইনিংস।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।