ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটে-বলে দুর্দান্ত মঈন, সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
ব্যাটে-বলে দুর্দান্ত মঈন, সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে মঈন আলীর অলরাউন্ড পারফরম্যান্সে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে হারালো ইংল্যান্ড। এই জয়ে সিরিজে সমতাও ফেরাল ইংলিশরা।

ভারপ্রাপ্ত অধিনায়ক মঈন আলীর ২৮ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯৩ রানের বিশাল সংগ্রহ গড়ে ইংল্যান্ড। পরে বল হাতে ২৮ রান খরচে নেন ২ উইকেট।  

উইন্ডিজ লক্ষ্য তাড়ায় নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলতে পারে। ফলে ৩৪ রানে জিতে যায় ইংলিশরা।  

টস হেরে এদিন ব্যাট করতে নেমে ভালো শুরু পায় ইংল্যান্ড। বিশেষ করে ওপেনার জেসন রয় ক্যারিবীয় বোলারদের ভালোই ভুগিয়েছেন। যদিও শুরুতে তাকে বেশ নড়বড়ে লাগছিল। কিন্তু শেষ পর্যন্ত তার ব্যাট থেকে আসে ৩ ছক্কায় সাজানো ৫২ রানের ইনিংস।  

রয়ের বিদায়ের পর দুই ক্যারিবীয় বোলার জেসন হোল্ডার ও কাইরন পোলার্ডের বল সামলাতে হিমশিম খাচ্ছিলেন ইংলিশ ব্যাটাররা। কিন্তু মঈন আলী এসে সব দৃশ্যপট পাল্টে দেন। স্বাগতিক বোলারদের কচুকাটা করে মাত্র ২৮ বলে ৬৩ রান তুলে দেন বাঁহাতি ব্যাটার।  

জবাব দিতে নেমে কাইল মায়ার্স, নিকোলাস পুরান ও হোল্ডারের ব্যাটে জয়ের স্বপ্ন দেখছিল উইন্ডিজ। কিন্তু এখানেও বাধা হয়ে দাঁড়ান সেই মঈন। মায়ার্স ২৩ বলে ৪০ রান এবং হোল্ডার ২৪ বলে ৩৬ রান করেন। পোলার্ড ১৬ বল খেলেও করেন মাত্র ১৮ রান।

৪ ম্যাচ শেষে সিরিজে ২-২ সমতা বিরাজ করছে। বারবাডোজের একই ভেন্যুতে আজ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১৯৩/৬ (২০ ওভার): মঈন ৬৩ (২৮), রয় ৫২ (৪২); হোল্ডার ৩/৪৪
ওয়েস্ট ইন্ডিজ ১৫৯/৫ (২০ ওভার): মায়ার্স ৪০ (২৩), হোল্ডার ৩৬ (২৪); মঈন ২/২৮

ফলাফল: ইংল্যান্ড ৩৪ রানে জয়ী।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।