ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

সাকিব-ব্র্যাভোকে সামলে কুমিল্লার লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
সাকিব-ব্র্যাভোকে সামলে কুমিল্লার লড়াকু সংগ্রহ ছবি: শোয়েব মিথুন

সাকিব আল হাসানের ঘূর্ণিজাদু ও ডোয়াইন ব্র্যাভোর মিডিয়াম পেস সামলে লড়াকু সংগ্রহ গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর লড়াকু সংগ্রহের পেছনে ব্যাট হাতে বড় ভূমিকা রেখেছেন মাহমুদুল হাসান জয় ও করিম জানাত।

চলতি বিপিএলের অষ্টম ম্যাচে মঙ্গলবার শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশালের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে কুমিল্লা। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেছে ১৫৮ রান।

শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার ক্যামেরন ডেলপোর্ট ও জয়ের ব্যাটে ভালো শুরু পায় কুমিল্লা। কিন্তু নাঈম হাসানের বলে দলীয় ৩৩ রানে ডেলপোর্টের ব্যাটের কানায় লেগে বল উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের গ্লাভসে জমা হলে ভাঙে এই জুটি। এরপর কুমিল্লার সবচেয়ে বড় ভরসা ফাফ ডু প্লেসিকে (৬) দ্রুত বিদায় করেন সাকিব আল হাসান।  

ডু প্লেসি বিদায় নেওয়ার পড় কুমিল্লার রানের চাকার গতি কমে যায়। সেই চাপে অধিনায়ক ইমরুল কায়েস ১১ বলে ১৫ রান করে শিকার হন ডোয়াইন ব্র্যাভোর। ক্যারিবীয় অলরাউন্ডারের লাফিয়ে উঠা বল ইমরুলের ব্যাটের কানায় লেগে সোহানের গ্লাভসে জমা হয়। তবে জয় তখন একপ্রান্ত আগলে রানের চাকা সচল রাখেন।

দুর্দান্ত ব্যাট করতে থাকা জয় একসময় ফিফটির সম্ভাবনাও জাগিয়েছিলেন। কিন্তু জেক লিন্টটের বলে ক্রিস গেইলের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৩৫ বলের মোকাবিলায় ৬ চার ও ১ ছক্কায় ৪৮ রান করেন তিনি। এরপর ২ রান যোগ হতেই সাকিবের বলে বিদায় নেন জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। ২৩ বলে ১৭ রান করার পথে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি এই বাঁহাতি।  

১১৭ রানে ৫ উইকেট হারানো কুমিল্লাকে এরপর ১৫০ ছাড়ানো সংগ্রহ এনে দেন আফগান ব্যাটার করিম জানাত। মাঝে মাহিদুল ইসলাম অঙ্কন ৮ রানে এবং নাহিদুল ইসলাম শূন্য রানেই ফেরেন। ১৮তম ওভারে পরপর দুই বলে দুজনকে বিদায় করেন ব্র্যাভো। তবে জানাত ১৬ বলে ১ চার ও ছক্কায় ২৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়ান। সঙ্গী শহিদুল ইসলাম ৫ বলে ৫ রান নিয়ে অপরাজিত থাকেন।

বল হাতে সাকিব ৪ ওভারে ২৫ রান খরচে নেন ২ উইকেট। সমান ওভারে ৩ উইকেট নিলেও ব্র্যাভো খরচ করেন ৩০ রান। ১টি করে উইকেট পেয়েছেন নাঈম ও লিন্টট।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa