ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

তামিম আর টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে চায় না: পাপন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
তামিম আর টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে চায় না: পাপন

তামিম ইকবাল বাংলাদেশের হয়ে আর টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে চান না। এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

তিনি জানিয়েছেন, এই ফরম্যাটে ফেরার জন্য যেন তাকে জোর না করা হয় সেই অনুরোধও করেছেন অভিজ্ঞ ওপেনার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও বার্তা দিয়ে আসর থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। বিশ্বকাপের পর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও তাকে খেলানো হয়নি। চোটে দীর্ঘদিন মাঠের বাইরে থাকাকেই কারণ হিসেবে উল্লেখ করা হয়েছিল তখন। এরপর কিছুদিন আগে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) দিয়ে মাঠে ফেরেন তামিম। চলতি বিপিএলেও খেলছেন তিনি।

তবে বিপিএলে খেললেও বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টি ফরম্যাটে আর ফেরা হচ্ছে না তামিমের। শনিবার রাতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি তেমনই ইঙ্গিত দিলেন। নাজমুল হাসান পাপন বলেন, “ওকে (তামিম) বলেছিলাম, তুমি আবার টি-টোয়েন্টিতে ফিরে আসো। এটা ছাড়বে কেন? তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। ও আমাকে বলেছে, ‘আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আমাকে আসতেই হবে। কিন্তু আমি আসলে এই ফরম্যাটে খেলতে চাই না’। এটা (না খেলার কথা) বলার পর আমার মনে হয়েছে, ওকে আর কিছু বলা উচিত না। কেউ যদি খেলতেই না চায়, তাকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না। ”

আগামী মাসেই আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু সেই সিরিজ তো বটেই, আর কখনোই হয়তো আর তাকে টাইগারদের জার্সিতে টি-টোয়েন্টি খেলতে দেখা যাবে না।  

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে তামিম ৭৮ ম্যাচ খেললেও বাংলাদেশের হয়ে তার ম্যাচ ৭৪টি; রান করেছেন ২৪.৬৫ গড়ে ১ হাজার ৭০১। স্ট্রাইক রেট ১১৭.৪১। টি-টোয়েন্টিতে দেশের একমাত্র সেঞ্চুরির মালিক তিনি। চারটি ম্যাচ খেলেছেন তিনি বিশ্ব একাদশের হয়ে। ২০২০ সালের মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটি হয়তো তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে রইলো।  

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa