ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

খাজা মুসলিম বলেই মদ-উদযাপন বন্ধ রাখে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
খাজা মুসলিম বলেই মদ-উদযাপন বন্ধ রাখে অস্ট্রেলিয়া

নিজেদের মাটিতে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারিয়ে অ্যাশেজ সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। চতুর্থ টেস্টে দলে ফিরেই জোড়া সেঞ্চুরি করে বড় অবদান রাখেন অস্ট্রেলিয়ার মুসলিম ক্রিকেটার উসমান খাজা।

তার সম্মানার্থেই সিরিজ শেষে ‘শ্যাম্পেন-উদযাপন’ করেনি কামিন্সের দল। যা নজর কেড়েছে সবার।  

রোববার (১৬ জানুয়ারি) অ্যাশেজের শেষ টেস্টে বিশাল ব্যবধানে জয় লাভ করে সিরিজ জিতে অস্ট্রেলিয়া। সিরিজ শেষে বরাবরের মতো শ্যাম্পেন হাতে রেখে সবাই উদযাপন করতে উপস্থিত হয়। কিন্তু মুসলিমদের তো মদ দিয়ে উদযাপন করা তো দূরের কথা ছোঁয়াও বারণ। তাই অনেকটা দূরে দাঁড়িয়ে ছিল চতুর্থ টেস্ট জয়ের নায়ক উসমান খাজা। কিন্তু নতুন অধিনায়ক প্যাট কামিন্স তাকে দূরে থাকতে দেননি। ক্ষণিকের জন্য শ্যাম্পেন উদযাপন বন্ধ রেখে খাজাকে ডাকেন। এরপর শিরোপার উদযাপনে সবার সঙ্গে অংশীদার হয় খাজা।

উদযাপন শেষে অবশ্য স্টেজ থেকে নেমে যান খাজা। তখন সবাই বরাবরের মতো শ্যাম্পেন উদযাপন করে। মুসলিম সতীর্থের জন্য কামিন্সবাহীনির মদ-উৎযাপন বন্ধ রাখার কারণে ইতোমধ্যে প্রশংসায় ভাসছেন তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে দলনেতা কামিন্সের পাশাপাশি পুরো অস্ট্রেলিয়া দলকে বাহবা দিচ্ছে সবাই।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa