ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

উইলিয়ামসনের সেঞ্চুরি ম্লান করে শ্রীলঙ্কার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
উইলিয়ামসনের সেঞ্চুরি ম্লান করে শ্রীলঙ্কার জয়

শুরু থেকেই দাপট দেখায় জিম্বাবুয়ে, শেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে দলীয় সংগ্রহটাও ভালো পায়। তবে তিন ব্যাটারের কল্যানে সহজ দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৫ উইকেটে জয় পেয়েছে শ্রীলঙ্কা। পাল্লেকেলেতে রোববার প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে নির্ধারতি ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৯৬ রান করে। জবাবে ৫ উইকেট হারিয়ে ও ৯ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

২৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার পাথুম নিসাঙ্কার ৭১ বলে ৭৫, দিনেশ চান্দিমালের ৯১ বলে ৭৫ ও চরিথ আসালাঙ্কার ঝড়ো ৬৮ বলে ৭১ রানে সুবাদে সহজ জয় পায় শ্রীলঙ্কা।

জিম্বাবুয়ে বোলার রিচার্ড এনগ্রাভা ৩ টি উইকেট নেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উইলিয়ামসনের ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরিতে ভালো সংগ্রহ দাঁড় করায় জিম্বাবুয়ে। এই বাঁহাতি ৮৭ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলে চামিকা করুনারত্নের বলে বোল্ড হন। তিনি ৯টি চার ও ২টি ছক্কা হাঁকান। এছাড়া দুই ওপেনার রেগিস চাকাভা ৮১ বলে ৭২ ও কাইতানো ৫০ বলে ৪২ রান করেন।

লঙ্কান বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান করুনারত্নে। এছাড়া নুয়ান প্রদিপ ও জেফরি ভ্যানডারসে ২টি করে উইকেট লাভ করেন।

ম্যাচ সেরা হন চান্দিমাল।

একই ভেন্যুতে আগামীকাল সোমবার সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa