ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ইংল্যান্ডকে বিধ্বস্ত করে অ্যাশেজ শেষ করলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
ইংল্যান্ডকে বিধ্বস্ত করে অ্যাশেজ শেষ করলো অস্ট্রেলিয়া

অ্যাশেজ সিরিজের শেষ টেস্টে ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয় দলটির হার ডেকে আনল। সিরিজজুড়ে বিবর্ণ ইংলিশদের ৪-০ ব্যবধানে হারিয়ে অ্যাশেজের শিরোপা জিতলো অস্ট্রেলিয়া।

হোবার্টে পঞ্চম ও শেষ ম্যাচে ১৪৬ রানের বিশাল জয় পায় কামিন্সবাহিনী।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে মার্ক উডের দারুণ বোলিংয়ে ১৫৫ রানে গুটিয়ে দেয় ইংল্যান্ড। প্রথম ইনিংসে অজিরা ১১৫ রানের লিড পাওয়ায় ইংলিশদের জয়ের লক্ষ্য দাঁড়াল ২৭১ রান। জয়টা নাগালে রাখলেও শেষ পর্যন্ত লড়ে টিকতে পারলো না সফরকারীরা। ব্যাটিং বিপর্যয়ে পড়ে একের পর এক ব্যাটার বিদায় হতে থাকে। দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন কেবল পাঁচজন। ত্রিশের কোটা পার করা একমাত্র ব্যাটার জ্যাক ক্রাওলির ব্যাট থেকে দলের সর্বোচ্চ ৩৬ রান আসে।

দুই অঙ্কের ঘর স্পর্শ করা বাকি চারজন ক্রিকেটার ছিলেন ররি বার্নস (২৬), ডেভিড মালান (১০), জো রুট (১১) এবং মার্ক উড (১১)। স্বাগতিকদের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন প্যাট কামিন্স, স্কট বোল্যান্ড ও ক্যামেরুন গ্রিন। বাকি উইকেটটি পান মিচেল স্টার্ক।

এর আগে ৩ উইকেটে ৩৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল অস্ট্রেলিয়া। মার্ক উডের ৬ উইকেট তুলে নেওয়ায় ১৫৫ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে অজিদের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেছেন অ্যালেক্স ক্যারি। স্টিভেন স্মিথের ব্যাট থেকে এসেছে ২৭ রান। এছাড়া ক্যামেরুন গ্রিন ২৩ রান করেন। ইংলিশদের হয়ে মার্ক উডের ৬ উইকেটের পাশাপাশি তিনটি উইকেট শিকার করেন স্টুয়ার্ট ব্রড।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa