ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

মুমিনুলের ছবি দিয়ে কলকাতা পুলিশের বিতর্কিত বিজ্ঞাপন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
মুমিনুলের ছবি দিয়ে কলকাতা পুলিশের বিতর্কিত বিজ্ঞাপন!

জনসচেতনতায় ব্যবহারের জন্য ক্রীড়া তারকাদের বিভিন্ন মুহূর্তের ছবি দিয়ে মিম তৈরি করে থাকে ভারতীয় পুলিশ। এবার এমনই এক মিমের বিষয়বস্তু হয়ে গেলেন মুমিনুল হক।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক এবং কিউই পেসার কাইল জেমিসনের সেই আলোচিত ছবি নিয়ে মিম তৈরি করেছে কলকাতা পুলিশ।

মাউন্ট মঙ্গানুই টেস্টে দীর্ঘদেহী পেসার জেমিসনের সামনে দাঁড়ানো মুমিনুল হককে 'লিলিপুট' মনে হচ্ছিল। ছবিটি মুহূর্তেই সামাজিক যোগাযোগের ভাইরাল হয়ে গিয়েছিল। টাইগারদের সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহেও এই ছবি টুইট করেছিলেন। এবার কলকাতা পুলিশ এই ছবিকে করোনা সতর্কতার কাজে লাগালো। ছবিতে জেমিসনকে বলা হয়েছে 'করোনার তৃতীয় ঢেউ' এবং মুমিনুলকে দিয়ে 'মাস্ক ছাড়া রাস্তায়' বের হওয়া জনগণ বোঝানো হয়েছে।

কলকাতা পুলিশের ফেসবুক পেজে মিমটি পোস্ট করতেই ভাইরাল হয়ে গেছে। এ নিয়ে মিশ্র প্রতিক্রয়াও সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন, মুমিনুলকে 'অসচেতন পথচারী' হিসেবে উল্লেখ করে তাকে অপমান করা হয়েছে। কেউ আবার এতে 'বডি শেমিং' খুঁজে পেয়েছেন। অনেকে আবার একে স্রেফ মজা এবং সচেতনতা হিসেবেই গ্রহণ করেছেন। যদিও বাংলাদেশের সমর্থকদের একাংশ ছবিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। কেউ কেউ ছবিটি সরিয়ে নেওয়ারও দাবি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa