ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশের কোচ হিসেবে ডমিঙ্গোই থাকছেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
বাংলাদেশের কোচ হিসেবে ডমিঙ্গোই থাকছেন

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে নিয়ে যেন সমালোচনার শেষ নেই। নানা সমালোচনা চাপিয়ে তিনি এখনও জাতীয় দলের হয়ে দায়িত্বে আছেন।

মাঝখানে কয়েকবার পদ ছাড়ার খবর এলেও ইতোমধ্যে ডমিঙ্গোর দলে থাকাটাই নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

নিউজিল্যান্ড সফরের আগে থেকে রাসেল ডমিঙ্গোকে বরখাস্ত করার ব্যাপারে খবর আসলেও ঠিকই সফরে যান তিনি। এর আগেও অবশ্য এই দক্ষিণ আফ্রিকানের সঙ্গে চুক্তি বাতিলের কথা ছিল। কিন্তু আর্থিক জটিলতা সহ নতুন কোচ না পাওয়ার কারণ উল্লেখ করে ডমিঙ্গোকে কোচ হিসেবে রাখার আবশ্যকতা দেখায় বিসিবি। এবারও ঠিক একই কারণ দেখিয়ে তাকে দলে রাখতে হচ্ছে বলে জানান জালাল ইউনুস।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমাদের হাতে এখন হেড কোচ নেই। জেমি সিডন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়ে এসেছি। এই মাসের শেষে বা ফেব্রুয়ারির শুরুতে চলে আসবে। হেড কোচ কিন্তু এখন হাতে নেই… কয়েকদিন আগে মাননীয় সভাপতিও বলেছেন, নিশ্চয়ই আপনাদের মনে আছে; সামনে যেহেতু আমাদের হাতে কোনো কোচ নেই এবং হেড কোচকে একটা চুক্তির আওতায় এনেছি, আমরা তাকে নিয়েই চালিয়ে যাব। ’

নিউজিল্যান্ড সফর শেষ করে বিসিবির সঙ্গে চুক্তি নবায়ন না করে বিদায় নিলেন বোলিং কোচ ওটিস গিবসন। এখন দলকে সাজাবার পাশাপাশি প্রধান কোচ ডমিঙ্গোকেই দায়িত্বে রাখার কথা উল্লেখ করে জালাল ইউনুস বলেন, ‘এখন ব্যাক টু ব্যাক খেলা। নিউজিল্যান্ড সিরিজ শেষে বিপিএল এখন, এরপর আফগানিস্তান সিরিজ। এরপর চলে যাবে দক্ষিণ আফ্রিকা। এমন ব্যস্ত সূচির মধ্যে… এখন পর্যন্ত ডমিঙ্গো বহাল আছে। তবে আমাদের মাথায় পুরো কোচিং প্যানেল নিয়ে চিন্তা আছে। গিবসন চলে গেল, সিডন্স আসবে… আমাদের ঢালাওভাবে সাজাতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa