ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ফেরার ম্যাচ রাঙাতে পারেননি তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
ফেরার ম্যাচ রাঙাতে পারেননি তামিম

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটে ইস্ট জোনকে ৩ উইকেটে হারিয়ে নিজেদের প্রথম জয় তুলে নিল সাউথ জোন। প্রথমে ব্যাট করতে নেমে ১৯২ রান সংগ্রহ করে ইমরুল কায়েস-তামিম ইকবালরা।

জবাবে ব্যাট করতে নেমে ২৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সাউথ জোন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ইস্ট জোনের তামিম ইকবাল ও রনি তালুকদার। দীর্ঘদিন পর ব্যাট হাতে মাঠে নেমে মাত্র ৯ রান করে বিদায় নেন তামিম। সঙ্গে থাকা রনি ফেরেন ৩ রানে। তিনে খেলতে নেমে দলের হয়ে সর্বোচ্চ ৬৯ রান সংগ্রহ করেন ইমরুল কায়েস। চারে ব্যাট করতে নেমে ৫৭ বলে মাত্র ১৫ রান করে উইকেট হারান মোহাম্মদ আশরাফুল।  

ইমরুল আশরাফুলের বিদায়ের পর আফিফ হোসাইন ২৯, ইরফান শুক্কুর ৩৩ ও সোহরাওয়ার্দি শুভ ২২ রান করে বিদায় নেন। শেষদিকে রেজাউর রহমান রাজা ও নাইম হাসানের দ্রুত বিদায়ের পর ১৯২ রানে থামে ইস্ট জোন। সাউথ জোনের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট পান মোস্তাফিজুর রহমান। দুইটি উইকেট নেন নাহিদুল ইসলাম। মেহেদী ও নাসুম একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় সাউথ জোন। নাঈম হাসান পিনাক ঘোষকে সাজঘরে পাঠানোর পর পরের ওভারেই তানভীরের বলে বিদায় নেন এনামুল হক বিজয়। এরপর ব্যাট করতে নেমে দলের হাল ধরেন তৌহিদ হৃদয় ও মাইশুকুর রহমান। এ দুজনের ব্যাট থেকে আসে ৪৯ রানের জুটি। নাঈমের বলে তৌহিদের বিদায়ের পর ২৭ রানে উইকেট হারান মাইশুকুর রহমানও।

এরপর ব্যাট করতে নামা জাকির হাসান ও নাহিদুল ইসলাম সমান ২৭ রান করে বিদায় নেন। বিপর্যয়ে পড়া সাউথ জোনকে টেনে তোলেন মেহেদী হাসান ও ফরহাদ রেজা। থিতু হয়ে ৫০ বলে ৩৭ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন মেহেদী। ১৫ বলে ১৬ রান নিয়ে অপরাজিত থাকেন ফরহাদ রেজা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa