ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

মোসাদ্দেকের দুর্দান্ত পারফরম্যান্সে সাকিব-সৌম্যদের জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
মোসাদ্দেকের দুর্দান্ত পারফরম্যান্সে সাকিব-সৌম্যদের জয়

অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে উত্তরাঞ্চলকে ২৮ রানে হারাল মধ্যাঞ্চল। ৫৪ রানের পাশাপাশি ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সৈকত।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট লিগে ওয়ানডে ফরম্যাটের চতুর্থ ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা মধ্যাঞ্চল নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৬২ রান করে। জবাবে ৯ উইকেট হারিয়ে ২৩৪ রানে থামে মার্শাল আইয়ু্ব-মাহমুদউল্লাহ রিয়াদদের নিয়ে গঠিত উত্তরাঞ্চল।

২৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার তানজিদ হোসেনকে হারায় উত্তরাঞ্চল। ব্যক্তিগত এক রানে এই ব্যাটার মোসাদ্দেকের বলে এলবি হন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৮৬ রান যোগ করেন পারভেজ হোসেন ইমন ও নাঈম ইসলাম। ইমন ৬১ বলে ৩০ রানে নাজমুল ইসলামের বলে আউট হলে এই জুটি ভাঙে। এরপর অধিনায়ক মার্শাল আইয়ুব (১) মৃত্যুঞ্জয় চৌধুরীরর বলে আউট হয়ে দ্রুত বিদায় নেন।

তবে উইকেটে অবিচল থাকা নাঈম মাহমুদউল্লাহকে নিয়ে ফের ইনিংস মেরামতে কাজে লাগেন। কিন্তু নিজেদের প্রথম ম্যাচে ম্যাচ সেরা হওয়া এই অভিজ্ঞ ব্যাটার অবশেষে ৭২ রানে আউট হন। ৯৯ বলে ৮টি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে সৌম্য সরকারের শিকার হন। অন্যপ্রান্তে মাহমুদউল্লাহকে ৪৩ রানে মোসাদ্দেক ফেরালে জয়ের স্বপ্ন ভেস্তে যায় দলটির। শামীম হোসেন ২৯ রান করলেও বাকিরা সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি।

মধ্যাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মৃত্যুঞ্জয়। দুটি করে উইকেট পান মোসাদ্দেক ও সৌম্য।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে আব্দুল মজিদ ও মোসাদ্দেকের হাফসেঞ্চুরির ওপর ভর করে ২৬২ রানের ভালো সংগ্রহ পায় মধ্যাঞ্চল। মোসাদ্দেক ৫৫ বলে ৫টি চারে ৫৪ করে অপরাজিত থাকেন। মজিদ ৯৬ বলে ৫৩ রান করেন শফিকুল ইসলামের বলে আউট হন। এছাড়া সৌম্য ৬০ বলে ৪০ ও সাকিব আল হাসান ৩৬ বলে ৪টি চারে ৩৩ রান করেন। শেষদিকে আল-আমি ৩২ বলে ঝড়ো ৪৩ রান করেন।

উত্তরাঞ্চলের বোলার শফিকুল ২টি উইকেট পান।

দুই ম্যাচের দুটি জিতে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মধ্যাঞ্চল।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa