ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সালমা-জাহানারাদের বেতন বাড়ালো বিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
সালমা-জাহানারাদের বেতন বাড়ালো বিসিবি

কেন্দ্রীয় চুক্তিতে থাকা নারী ক্রিকেটারদের বেতন বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে শীর্ষ গ্রেডে থাকা ক্রিকেটারদের বেতন বেড়েছে ৩৩ শতাংশ পর্যন্ত।

সম্প্রতি প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশের মেয়েরা। এর আগে ২০১৮ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছিল এই দলটি, যা দেশের ক্রিকেটে প্রথম আন্তর্জাতিক শিরোপা। দক্ষিণ এশিয়ান গেমসের সোনা জয়ও করে তারা। ধারাবাহিক এমন সাফল্যের কারণেই তাদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিল বিসিবি।

শুক্রবার বিসিবির পরিচালনা পর্ষদের সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানান বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। পারফরম্যান্সের বিচারে শেষ গ্রেড থেকে শীর্ষ গ্রেড পর্যন্ত বেতন বেড়েছে ২০ থেকে ৩৩ শতাংশ পর্যন্ত।

বোর্ড সভা শেষে নাজমুল হাসান পাপন বলেন, 'গত বছর মেয়ে ক্রিকেটারদের বেতন বাড়ানো হয়েছিল, অবশ্য ছেলেদের তুলনায় অনেক কম। গত বছর ওদের বেতন ভালো বাড়িয়েছিলাম, খুব ভালো নয় যদিও। এবার আমরা অনেক ভালো করার অনুমোদন দিয়েছি। সাধারণত আমরা ১০ থেকে ১৫ শতাংশ বাড়ালেও এবার যারা ভালো খেলে, বিশেষ করে এ এবং বি গ্রেডে বেশি বাড়িয়েছি। '

গত বছর বেতিন বাড়ানোর পর 'এ' গ্রেডের ক্রিকেটারদের বেতন হয়েছিল মাসে ৬০ হাজার টাকা। দ্বিতীয় ধাপ অর্থাৎ 'বি' গ্রেডের বেতন হয়েছিল ৪৮ হাজার টাকা, 'সি' গ্রেডের ৩৬ হাজার টাকা এবং 'ডি' গ্রেডের ২৫ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।