ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের ব্যাটিং পরামর্শক হয়ে ফিরছেন সিডন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
টাইগারদের ব্যাটিং পরামর্শক হয়ে ফিরছেন সিডন্স

বাংলাদেশ দলের সাবেক হেড কোচ জেমি সিডন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  সিডন্সের সঙ্গে বিসিবির চুক্তি হবে ২ বছরের।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রিকেটে টাইগারদের অন্যতম পরাশক্তি হিসেবে উত্থানের পেছনে বড় ভূমিকা ছিল জেমি সিডন্সের।

আগেরবার প্রধান কোচের দায়িত্ব পালন করলেও এবার সিডন্স ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দিচ্ছেন। তবে এবার তাকে শুধু জাতীয় দলের জন্য নয়, প্রয়োজনে যেকোনো পর্যায়ের ক্রিকেটে ব্যবহার করা হবে বলে জানিয়েছেন বিসিবি প্রধান।

সিডন্সের নিয়োগের ব্যাপারে নাজমুল হাসান পাপন বলেন, 'জেমি সিডন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। তবে তার কাজের ক্ষেত্র এখনও চূড়ান্ত করা হয়নি। সবকিছু ঠিকঠাক থাকলে হয়ত ফেব্রুয়ারিতেই সে কাজ শুরু করবে। '

৫৭ বছর বয়সী সিডন্সের ছোঁয়ায় বদলে গিয়েছিল বাংলাদেশ। টাইগারদের উত্থান-পর্বের অন্যতম কাণ্ডারি আরেক অস্ট্রেলিয়ান ডেভ হোয়াটমোর দায়িত্ব ছেড়ে যাওয়ার পর ২০০৭ সালে দায়িত্ব বুঝে নেন সিডন্স। তার সময়েই তামিম ইকবাল ও সাকিব আল হাসানের দুর্দান্ত খেলোয়াড় হয়ে ওঠার শুরু। দলে ইতিবাচক পরিবর্তন এনেছিলেন তিনি। ২০১১ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব সামলে বিদায় নিয়েছিলেন এই সাবেক অজি ব্যাটার। এবার টাইগারদের দুঃসময়ে ফের তার শরণাপন্ন হলো বিসিবি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।