ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নির্বাচকদের ওপর ক্ষোভ ঝাড়লেন ব্রড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
নির্বাচকদের ওপর ক্ষোভ ঝাড়লেন ব্রড

ব্রিসবেন টেস্টে মাত্র সাড়ে তিন দিনে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে গেছে ইংল্যান্ড। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই অজিদের সামনে দাঁড়াতেই পারেনি ইংলিশরা।

অ্যাশেজের প্রথম টেস্টে হারের পর ইংল্যান্ড শিবিরে তাই জ্বলছে অশান্তির আগুন। পেসার স্টুয়ার্ট ব্রড তো নির্বাচকদের ওপর রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন।  

ব্রডের মতে, ব্রিসবেনে তিনি এবং জেমস অ্যান্ডারসনের মতো দুই অভিজ্ঞ পেসারকে বসিয়ে রাখায় ইংল্যান্ডের এমন ভরাডুবি হয়েছে। এক কলামে তিনি লিখেছেন, 'গত ১২ মাস ধরে অ্যান্ডারসন এবং আমি ততটাই ফিট, যতটা এই কোভিডের পরিবেশে হওয়া দরকার। অস্ট্রেলিয়ায় পাঁচটি টেস্টেই খেলার জন্য আমি তৈরি ছিলাম। কিন্তু ইংল্যান্ড দলের নির্বাচন কোনো সময়েই ক্রিকেটারদের হাতে থাকে না। এটা কিছু নির্দিষ্ট মানুষের হাতে ক্ষমতা থাকে এবং তারাই ভারসাম্য অনুযায়ী দল ঠিক করে। আপাতত আমাদের কাজ হলো সিরিজের বাকি ৪ ম্যাচের জন্য নিজেদের তৈরি রাখা। '

ব্রডের আরও লিখেছেন, ' বারবার বিভিন্ন কারণে বাদ পড়েছি এবং মাঝে মাঝে সত্যিই অবাক হয়ে গেছি। তবে এবার একটু কম অবাক হয়েছি। হয়তো পায়ের চোটের জন্য ভারতের বিপক্ষে সিরিজে খেলতে পারিনি বলেই আমাকে নেওয়া হয়নি। হ্যাঁ, হতাশ হয়েছিলাম ওই সিরিজ খেলতে না পেরে। তবে আমার মতে, এই সিরিজটা ম্যারাথন, স্প্রিন্ট নয়। এত দ্রুত সময়ে পাঁচ ম্যাচের সিরিজ আগে আয়োজন করা হয়নি। তাই আমার মনে হয় না কোনো পেসার পাঁচটি ম্যাচেই খেলতে পারবে। '

আগামী ১৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।