ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সবসময় নির্বাচকদেরই দোষ দেওয়া হয় কেন, প্রশ্ন নান্নুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
সবসময় নির্বাচকদেরই দোষ দেওয়া হয় কেন, প্রশ্ন নান্নুর

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর টেস্ট সিরিজেও ধবলধোলাই হয়েছে বাংলাদেশ দল। দেশের মাটিতে তাদের এমন ব্যর্থতার কারণ হিসেবে অনেকেই টিম ম্যানেজম্যান্টকে দায়ী করছেন।

আবার অনেকেই নির্বাচকদের।  

নির্বাচকদের দোষ দেওয়ার ক্ষেত্রে অবশ্য কোনো কারণ খুঁজে পাচ্ছেন না বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি জানান, একাদশ নির্বাচন করেন কোচ ও ক্রিকেটাররা। নির্বাচকদের হাতে কিছুই নেই। নির্বাচক প্যানেলে থাকা হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাকের সাথে রয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আর প্রধান নির্বাচকের অভিযোগ, কারণ ছাড়াই দোষ দেওয়া হচ্ছে তাদের।

সংবাদমাধ্যমকে নান্নু বলেন, ‘একাদশ নিয়ে নির্বাচক কমিটি শুধুমাত্র পরামর্শ দিতে পারে। মাঠে কে বা কারা খেলবে তার চূড়ান্ত সিদ্ধান্ত কোচ ও অধিনায়ক নেয়। সকালে ওরা পিচ দেখতে পারলেও আমরা (নির্বাচকরা) কিন্তু এখন ওই জায়গায় যেতে পারি না। একাদশের সিদ্ধান্ত ওরাই নেয়। এটা নিয়েও নির্বাচকদের দোষ দেওয়া হয়। ’

প্রধান নির্বাচক আরও জানান, দলের সবাইকে একসঙ্গে খুশি রাখা সম্ভব হয় না। তিনি বলেন, ‘সিলেকশন এমন একটা জায়গা যেখানে সবাইকে খুশি করা কঠিন। অনেকগুলো খেলোয়াড় খেলে। এর মধ্যে কিছু খেলোয়াড়কে বেশি নিতে হয়। কিছু কিছু জায়গায় একাদশ নির্বাচন নিয়ে নির্বাচক প্যানেলকে দোষ দেয়। এখানে কিন্তু টিম ম্যানেজমেন্ট, অধিনায়কের ভূমিকা আছে। একটা দল হিসেবে সব সিদ্ধান্ত নেওয়া হয়। ’

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।