ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

সাকিবের পরিবর্তে নিউজিল্যান্ড সফরের দলে ফজলে রাব্বি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
সাকিবের পরিবর্তে নিউজিল্যান্ড সফরের দলে ফজলে রাব্বি

নিউজিল্যান্ড সফরের দুই টেস্টের জন্য ১৮ সদস্যের দল থেকে সাকিব আল হাসানি ছুটি চাইলে সেটি মেনে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার সাকিবের পরিবর্তে এই দলে যুক্ত করা হলো ফজলে মাহমুদ রাব্বিকে।

এর আগে গত ৫ ডিসেম্বর দল ঘোষণার পরই নাটকীয়তা দেখা যায়। প্রায় এক ঘণ্টা পর 'ব্যক্তিগত কারণ' দেখিয়ে নিউজিল্যান্ড সফর থেকে ছুটির লিখিত আবেদন করেন সাকিব। পরে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন ছুটি মঞ্জুর করেন।

ফজলে রাব্বি এখন অবধি কোনো টেস্ট খেলেননি। প্রথমবারের মতো তিনি সাদা পোশাকের দলে ডাক পেলেন। এর আগে দুটি ওয়ানডে খেলেছেন তিনি। তবে সম্প্রতি জাতীয় লিগে দারুণ কিছু পারর্ফম করে এই সুযোগ পেলেন।

এদিকে টেস্ট সিরিজ খেলতে বুধবার দিবাগত রাতে (০৯ ডিসেম্বর) দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।  রাত একটায় এমিরেটসের একটি ফ্লাইটে রওয়ানা হবে টাইগাররা।

এর আগে গত ৪ ডিসেম্বর নিউজিল্যান্ডের সফরের দুই ম্যাচ টেস্ট সিরিজকে ঘিরে ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১ জানুয়ারি থেকে তাউরাঙ্গায় সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। দ্বিতীয় টেস্ট শুরু ৯ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে। বাংলাদেশ সময় ভোর ৪টা থেকে দুটি টেস্টেরই খেলা শুরু হবে।

বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ফজলে মাহমুদ রাব্বি, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহি, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ, শহীদুল ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, শরিফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa