ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

নিউজিল্যান্ড সফরে টাইগারদের স্পিন বোলিং কোচ হেরাথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
নিউজিল্যান্ড সফরে টাইগারদের স্পিন বোলিং কোচ হেরাথ

আসন্ন নিউজিল্যান্ড সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াডের সঙ্গে যুক্ত হচ্ছেন রঙ্গনা হেরাথ। এই সিরিজে টাইগারদের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করবেন এই লঙ্কান স্পিন কিংবদন্তি।

বুধবার সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেটার পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।  

আকরাম জানান, হেরাথের সঙ্গে সংক্ষিপ্ত সময়ের চুক্তি করা হচ্ছে। এরপর তাকে দীর্ঘ মেয়াদে রেখে দেওয়ার চিন্তাভাবনাও করছে বিসিবি। এর আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন হেরাথ। কিন্তু মেয়াদ শেষ হয়ে যাওয়ায় পাকিস্তানের বিপক্ষে সিরিজে ছিলেন না তিনি।  

আগামী ১ জানুয়ারি থেকে বে ওভালে গড়াবে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এরপর ৯ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। নিউজিল্যান্ডে কোয়ারেন্টিনের শর্ত শিথিল করায় বাংলাদেশ দল দুই দিনের অনুশীলন ম্যাচ খেলারও সুযোগ পাবে।

আকরাম আরও জানিয়েছেন, নিউজিল্যান্ড সিরিজের ১৮ সদস্যের স্কোয়াডে সাকিব আল হাসানের বদলি হিসেবে নেওয়া হয়েছে সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগে ১১ ইনিংসে ৬০.৩০ গড়ে ৬০৩ রান করা ফজলে মাহমুদ রাব্বিকে। এর আগে পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নেন বিশ্বসেরা অলরাউন্ডার।  

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa