ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

'গায়ে জোর থাকলে স্লো পিচেও ভালো করা যায়'

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
'গায়ে জোর থাকলে স্লো পিচেও ভালো করা যায়'

উপমহাদেশের উইকেট বরাবরই কিছুটা ধীরগতির হয়। কিন্তু মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ধীরগতির উইকেট নিয়ে সাম্প্রতিক সময়ে ব্যাপক সমালোচনা হচ্ছে।

বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তানের কাছে মিরপুরেই হোয়াইটওয়াশ হওয়ার পর। স্পিন-বান্ধব মিরপুরের পিচে পেসাররা খুব একটা সুবিধা করতে পারেন না, বরং রাজত্ব করেন স্পিনাররা। কিন্তু শাহিন শাহ আফ্রিদির মতে, এই স্লো পিচেও গতি তোলার সুযোগ আছে, কিন্তু সেজন্য গায়ে জোর থাকতে হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। চট্টগ্রামে কিছুটা ব্যাটিং সহায়ক উইকেট ছিল। তবে তাতে সমস্যা হয়নি পাকিস্তানি পেসারদের। শাহিন-হাসান দারুণ বোলিং করেছেন। কিন্তু মিরপুরে তো তেমন পিচ পাওয়া যাবে না, শাহিন অবশ্য বিষয়টি নিয়ে চিন্তিত নন। আজ শুক্রবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'এশিয়ার সব উইকেটই আসলে কম-বেশি ধীরগতির। লোকে বলে যে স্পিনারদের সহায়তা বেশি মেলে। তবে শক্তপোক্ত হলে ও গায়ে জোর থাকলে এখানেও কার্যকর হওয়া যায়। জুটি বেধে বল করতে হয়। '

হাসান আলীর সঙ্গে জুটি গড়ে সাফল্য আসার পেছনের কারণ হিসেবে তিনি বলেন, 'হাসানের সঙ্গে যখনই আমি বোলিং করি, আমরা নিজেদের মধ্যে ঠিক করে নেই যে, কে কখন আক্রমণ করবে, কে রান আটকে রাখবে। আমার কাছে ব্যাপারটি হলো, ৩ ওভারের স্পেল হোক বা ৫ ওভারের, আগ্রাসী বোলিং করতে চাই। এভাবেই সাফল্য ধরা দিচ্ছে। দ্বিতীয় টেস্টেও আমরা আগের টেস্টের মতো পারফরম্যান্স দিতে চাই। '

চট্টগ্রাম টেস্টে জিতে এরইমধ্যে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান। আগামীকাল শনিবার সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দুই দল।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa