ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইন্ডিজ সিরিজের পাকিস্তান দল থেকে বাদ সরফরাজ, বিশ্রামে হাসান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
উইন্ডিজ সিরিজের পাকিস্তান দল থেকে বাদ সরফরাজ, বিশ্রামে হাসান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে পেসার হাসান আলীকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অন্যদিকে বাদ পড়েছেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ।

এই দুজন ছাড়াও সিরিজের দলে নেই অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ এবং ইমাদ ওয়াসিম।  

বাংলাদেশের বিপক্ষে চলতি সফর শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে খেলবে পাকিস্তান দল। কিন্তু ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না বলে আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)-কে জানিয়েছেন মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। পাকিস্তানের কোচ সাকলাইন মুশতাক ও অধিনায়ক বাবর আজমকে তারা দুজনেই জানিয়ে দিয়েছেন, ব্যক্তিগত কারণে ক্যারিবীয়দের বিপক্ষে খেলবেন না। তাদের বাদ দিয়েই তাই বৃহস্পতিবার ১৫ জনের দল ঘোষণা করেছে পিসিবি।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তান দলে ডাক পেলেও কোনো ম্যাচ খেলা হয়নি সরফরাজের। কিন্তু বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচে খেলার সুযোগ পেলেও করেছেন মাত্র ৬ রান। প্রায় দুই বছর পর জাতীয় দলে ফিরেও তাই আলো কেড়ে নিতে ব্যর্থ হন তিনি। অন্যদিকে শোয়েব মালিক বিশ্বকাপ দিয়েই ফলে ফিরে কয়েকটি দারুণ ইনিংস উপহার দিয়েছিলেন। তবে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়ে ডাক মেরেছিলেন।

দল নির্বাচন নিয়ে পাকিস্তান দলের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, সেই অক্টোবর থেকে টানা টি-টোয়েন্টি খেলছি আমরা এবং দলটা এখন মোটামুটি ভারসাম্যপূর্ণ। এজন্য আমরা স্কোয়াড ছোট করে ১৫ জনে নামিয়ে এনেছি। এ কারণে আমরা ইমাদ ওয়াসিম, সরফরাজ আহমেদ এবং শোয়েব মালিককে যুক্ত করিনি। আর পিঠের ইনজুরি থেকে ফেরার পর টানা খেলার মধ্যে থাকা হাসান আলীকে উইন্ডিজ সিরিজে বিশ্রামে রাখছি। '

এদিকে হাসান ও সরফরাজের পাশাপাশি ওয়ানডে স্কোয়াডে জায়গা পাননি অলরাউন্ডার ফাহিম আশরাফ এবং সালমান আলী। দুজনেই ইংল্যান্ড সফরের ওয়ানডে দলে ছিলেন। অন্যদিকে নির্বাচকদের ডাক পেয়েছেন আসিফ আলী, হায়দার আলী, ইফতিখার আহমেদ, কুশদিল শাহ এবং মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

দুই সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজের সব ম্যাচ গড়াবে করাচি ন্যাশনাল স্টেডিয়ামে, ১৩ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রৌফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি এবং উসমান কাদির।

পাকিস্তানের ওয়ানডে স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রৌফ, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি এবং উসমান কাদির।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এম এইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।