ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

কিশোর ক্রিকেটারদের সামনে জাতীয় দলে খেলার হাতছানি

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
কিশোর ক্রিকেটারদের সামনে জাতীয় দলে খেলার হাতছানি ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জে বয়সভিত্তিক জেলা দল গঠনে ১০৫ জন ক্রিকেটারকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে।  

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অনুর্ধ্ব ১৪, ১৬ ও ১৮ ক্রিকেটারদের বাছাই ও তাদের মেডিক্যাল সম্পন্ন হয়েছে।

এ সময় ২১৫ জন ক্রিকেটারের মধ্য থেকে ১০৫ জনকে নির্বাচন করা হয়।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. বদরুল আলম জানান, ৩টি বয়সভিত্তিক জেলা দল গঠনের জন্য প্রাক বাছাইয়ে ৩৮৬ জন থেকে ২১৫ জনকে নির্বাচিত করা হয়েছিল। মঙ্গলবার দ্বিতীয় বাছাইয়ে অনুর্ধ্ব ১৪, ১৬ ও ১৮ বয়সভিত্তিক দলের জন্য ৩৫ জন করে ১০৫ জনকে নির্বাচিত করা হয়। পরবর্তী প্রক্রিয়ায় এখান থেকে ১৪/১৫ জন করে খেলেয়াড় নির্বাচন করে ৩টি দল গঠন করা হবে।

দলগুলো গঠনের পর সিলেট বিভাগের বিভিন্ন দলের সঙ্গে খেলায় অংশগ্রহণ করবে। এখান থেকে ভালো ক্রিকেটাররা সিলেট বিভাগীয় টিম ও এরপর যারা ভাল খেলবে তারা বয়সভিত্তিক জাতীয় দলে খেলার সুযোগ পাবে।

ক্রীড়া সংস্থা জানায়, জাতীয় মানের ক্রিকেটার হওয়ার জন্য এটি হচ্ছে প্রথম ফাইট লাইন। যে ছেলেরা ভালো করবে তারাই একদিন জাতীয় পর্যায়ে খেলবে। করোনার কারণে এবার বাছাইয়ে অংশগ্রহণকারী ক্রিকেটার অনেকটা কম। আগামীতে আগ্রহী ক্রিকেটার সংখ্যা আরও বাড়বে বলে সংস্থাটি আশাবাদী।

খুদে ক্রিকটারদের বাছাই করেন বিসিবির জ্যেষ্ঠ নির্বাহী মো. শাহিদুল ইসলাম, ফিজিও ডা. এনাম হক ও সিলেট ডিভিশনের ভারপ্রাপ্ত সিলেক্টর কোচ মো. রাসেল আহমেদ।

হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে ক্রিকেটার বাছাইয়ের সময় হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. বদরুল আলম, অতিরিক্ত সাধারণ সম্পাদক মঈন উদ্দিন তালুকদার স্বাচ্চু ও কোষাধ্যক্ষ হুমায়ুন কবীর চৌধুরী সাহেদ, সদস্য মকসুদুর রহমান উজ্জ্বল, জসিম উদ্দিনসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ডিসম্বের ০১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa