ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

আইপিএলে কোন দল কাকে ধরে রাখলো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
আইপিএলে কোন দল কাকে ধরে রাখলো

আগামী আইপিএলে দুটি নতুন দল বেড়ে ১০টি হচ্ছে। পাশাপাশি এবার মেগা নিলাম অনুষ্ঠিত হবে।

গত আসর থেকে প্রতি ফ্র্যাঞ্চাইজিকে সর্বোচ্চ চার জন খেলোয়াড় (সর্বোচ্চ দুজন বিদেশি) ধরে রাখার সুযোগ দেওয়া হয়েছিল।

এক নজরে চলুন দেখে নেওয়া যাক দলগুলো কাকে ধরে রেখেছে, কাকে ছেড়ে দিয়েছে।

চেন্নাই সুপার কিংস
বর্তমান চ্যাম্পিয়নরা ৪২ কোটি রূপি দিয়ে ধরে রেখেছে চারজনকে। তারা হলেন— রবীন্দ্র জাদেজা (১৬ কোটি রূপি), মাহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), ঋতুরাজ গায়কোয়াড় (৮ কোটি) ও মঈন আলী (৬ কোটি)।

কলকাতা নাইট রাইডার্স
খেলোয়াড় ধরে রাখতে কেকেআর খরচ করেছে মাত্র ৩৪ কোটি রূপি। তার মধ্যে আন্দ্রে রাসেলকে ১২ কোটি রূপিতে, বরুণ চক্রবর্তীকে ৮ কোটিতে, ভেঙ্কটেশ আয়ারকে ৮ কোটিতে ও সুনীল নারিনকে ৬ কোটিতে রেখে দিয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্স
চেন্নাইর মতো মুম্বাইও একই পরিমাণ খরচ করে ধরে রেখেছে চারজন। তারা হলেন— রোহিত শর্মা (১৬ কোটি), জাসপ্রিত বুমরাহ (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি) ও কিরেন পোলার্ড (৬ কোটি)।

দিল্লি ক্যাপিটালস
৩৯ কোটি রূপি খরচ করে দিল্লিও ধরে রেখেছে যথারীতি ৪ জনকে। তারা হলেন— ঋষভ পন্ত (১৬ কোটি), অক্ষর প্যাটেল (৯ কোটি), পৃথ্বি শ (৭.৫ কোটি) ও আনরিক নরকিয়া (৬.৫ কোটি)।

রাজস্থান রয়্যালস
রাজস্থান অবশ্য ধরে রেখেছে মাত্র ৩ জনকে। তাদের পেছনে খরচ হয়েছে মাত্র ২৮ কোটি রূপি। তার মধ্যে সঞ্জু স্যামসন ১৪ কোটিতে, জস বাটলার ১০ কোটিতে ও যশস্বী জয়সালকে ৪ কোটিতে রেখে দিয়েছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু
বেঙ্গালুরুও মাত্র ৩ জনকে ধরে রেখেছে। তারা হলেন— বিরাট কোহলি (১৫ কোটি), গ্লেন ম্যাক্সওয়েল (১১ কোটি) ও মোহাম্মদ সিরাজ (৭ কোটি)।

সানরাইজার্স হায়দরাবাদ
মাত্র ২২ কোটি রূপি খচর করে হায়দরাবাদ ধরে রেখেছে তিনজনকে। তাদের মধ্যে আছেন কেন উইলিয়ামসন (১৪ কোটি), আব্দুল সামাদ (৪ কোটি) ও উমরান মালিক (৪ কোটি)।

পাঞ্জাব কিংস
তারা মাত্র ১৮ কোটি রূপি খরচ করে ধরে রেখেছে মাত্র ২ জনকে। তারা হলেন— মায়াঙ্ক আগারওয়াল (১৪ কোটি) ও অর্শ্বদীপ সিং (৪ কোটি)।

নতুন দুই দল লক্ষনৌ ও আহমেদাবাদ ১ ডিসেম্বর থেকে পরবর্তী ২৫ দিনের মধ্যে ৩৩ কোটি রূপি খরচ করে তিনজন খেলোয়াড় দলে নিতে পারবে অকশনের আগে। তার মধ্যে দুইজন দেশি ও একজন বিদেশি নিতে পারবে।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa