ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

তাইজুলকে ভালো লেগেছে মুশতাকের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
তাইজুলকে ভালো লেগেছে মুশতাকের

চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। ম্যাচ হারলেও এই ম্যাচে বাংলাদেশের কিছু প্রাপ্তিও আছে।

লিটন দাসের সেঞ্চুরি ও ফিফটি, মুশফিকের ফর্মে ফেরা এবং তাইজুল ইসলামের ৭ উইকেট। দুর্দান্ত বোলিংয়ে প্রতিপক্ষের প্রথম ইনিংস গুটিয়ে দেওয়া বাঁহাতি স্পিনার তাইজুলের বোলিংয়ে মুগ্ধ পাকিস্তানের কোচ ও অফ স্পিন কিংবদন্তি সাকলায়েন মুশতাক।

ম্যাচ শেষে সাংবাদিকদের মুশতাক বলেন, 'তাইজুলকে আমার খুব ভালো লেগেছে। যে জায়গায় সে আক্রমণ করেছে, ব্যাটারদের কোনো সুযোগ দেয়নি। আলগা বল তো নয়ই, সিঙ্গেলের সুযোগও দেয়নি। ওর নিয়ন্ত্রণ আমার সত্যিই ভালো লেগেছে। তবে আমার মনে হয়, তার আরেকটু বৈচিত্র যোগ করা উচিত। সেটা তাকে বাড়তি কিছু দেবে। আরেকটু ওভারস্পিন তাকে অনেক সহায়তা করতে পারে। তবে তার টেম্পারমেন্ট, তার ধৈর্য আমার খুবই ভালো লেগেছে। নিয়ন্ত্রণটাই তাইজুলের মূল শক্তি। '

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংস মিলিয়ে তাইজুল উইকেট পেয়েছেন ৮টি। প্রথম ইনিংসে ৪৪.৪ ওভার বোলিং করে ১১৬ রান খরচে শিকার করেছেন ৭ উইকেট, যা পাকিস্তানের প্রথম ইনিংস ধসিয়ে দিয়েছে। ইকনোমি রেট ২.৫৯। দ্বিতীয় ইনিংসে আরও একটি উইকেট যোগ করেন তাইজুল। বাংলাদেশের দ্বিতীয় সফলতম এই টেস্ট বোলার ৩৪ টেস্টে মোট ১৪২ উইকেটের মালিক।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa