ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক কামিন্স, সহ-অধিনায়ক স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক কামিন্স, সহ-অধিনায়ক স্মিথ

কয়েকদিন আগেই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের টেস্ট ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন টিম পেইন। এবার তার স্থলাভিষিক্ত হলেন প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়ার টেস্ট ইতিহাসে প্রথমবারের মতো কোনো পেসারের নেতৃত্বে মাঠে নামবে দলটি। কামিন্সের সঙ্গে সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন সাবেক অধিনায়স স্টিভ স্মিথ।

তাসমানিয়ে দলের এক নারী কর্মীকে আপত্তিকর বার্তা পাঠানোর কারণে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়েন পেইন। সংবাদ সম্মেলনে এই ঘটনা স্বীকার করার সময় তিনি কান্নায় ভেঙে পড়েছিলেন। পেইনের সরে যাওয়ার পর কামিন্সের নেতৃত্বে আসার সম্ভাবনা অনেক বেশি ছিল। এবার সেটিই সত্যি হল। এক বিবৃতিতে আজ শুক্রবার (২৬ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে কামিন্স বলেন, ‘আসন্ন অ্যাশেজকে সামনে রেখে এই দায়িত্ব পেয়ে আমি খুবই সম্মানিত। গত কয়েক বছর ধরে টিম পেইন যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন, আশা করছি আমিও সেভাবে দলকে নেতৃত্ব দিতে পারব। স্মিথ ও অধিনায়ক হিসেবে আমি ছাড়াও দলে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছেন, সেই সাথে আমাদের তরুণ ক্রিকেটারও আছেন কয়েকজন। আমি সামনের দিকে তাকিয়ে আছি। ’

কামিন্সের খুশির দিনে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য সড়ে দাঁড়িয়েছেন সাবেক অধিনায়ক টিম পেইন। মানসিক স্বাস্থ্যগত কারণে বিরতির প্রয়োজন দেখিয়ে তিনি ক্রিকেট থেকে সড়ে দাঁড়ান।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।