ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

মুমিনুল বলছেন 'ব্যাটিং উইকেট', বাবরের চোখে 'টিপিক্যাল বাংলাদেশি উইকেট'

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
মুমিনুল বলছেন 'ব্যাটিং উইকেট', বাবরের চোখে 'টিপিক্যাল বাংলাদেশি উইকেট' ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: মিরপুরের 'স্লো' উইকেট নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই স্লো উইকেটে রানে মন্থরগতি কদাচিৎ জয় এনে দিলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়ে ভরাডুবি হয়েছে টাইগারদের।

পরে পাকিস্তানের বিপক্ষেও সিরিজ হারতে হয়েছে মিরপুরেই।  

এবারের চট্টগ্রাম টেস্টের উইকেট নিয়েও জল্পনার শেষ নেই। স্বভাবতই ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে দুই দলের অধিনায়কের কাছে প্রশ্ন ছিল ম্যাচের উইকেট নিয়ে। টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক উইকেটে রানের আশা করলেও টিপিক্যাল বাংলাদেশি উইকেট বলছেন পাকিস্তানি অধিনায়ক বাবার আজম।

চট্টগ্রামের পিচ নিয়ে মুমিনুল বলেন, 'চট্টগ্রামে সাধারণত ব্যাটিং সহায়ক উইকেটই হয়। এবারও মনে হচ্ছে ব্যাটিং উইকেটই হবে। ' এরপরও সতর্কতা হিসেবে বাংলাদেশ দলের অবশ্য একজন বাড়তি ব্যাটসম্যান নিয়ে খেলার সম্ভাবনা বেশি। আসলে সাকিব আল হাসান না থাকায় বাংলাদেশ দলকে সাধারণত চার বোলার সাত ব্যাটসম্যান নিয়েই খেলতে হয়।

অন্যদিকে একই প্রশ্নে বাবর বলেন, 'গতকাল যা দেখলাম, তাতে ঘাস ছিল কিছুটা সেখানে। পিচ দেখে মনে হচ্ছে টিপিক্যাল বাংলাদেশি উইকেট। এখানে তো স্পিনাররা সহায়তা পেয়ে থাকে।  

চট্টগ্রামের কন্ডিশন নিয়ে পাকিস্তানি অধিনায়ক বলেন, 'তাদের (বাংলাদেশের) ঘরের মাঠে তাদের কন্ডিশনে খেলা হচ্ছে। ওদেরকে কখনোই হালকাভাবে নেওয়া যাবে না। কোনো দলকেই আসলে হালকা করে নেওয়ার সুযোগ নেই। তবে ওদের কয়েকজন ক্রিকেটার নেই, দলটা বেশ তরুণ। তবে যারা আছে, তারা এই কন্ডিশনে খেলে বড় হয়েছে। কাজটা তাই কঠিনই হবে। সুতরাং কন্ডিশনই মূল পার্থক্য আমাদের জন্য। টেস্ট ম্যাচে ধৈর্য রাখতে হবে। ' 

তিনি আরও বলেন, আমাদের অভিজ্ঞ বোলার আছে। আর এশিয়ায় তো স্পিনারদের জন্য সবসময় সহায়ক। আমাদের সেরা মানের স্পিনার আছে। পাকিস্তান দলের সবাই অনেক দিন ধরে খেলছে ও পারফর্মে আছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এমআর/টিসি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa