ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

তিনে ব্যাট করা মাহমুদুলকে ওপেনিংয়ে নামাতে চায় বিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
তিনে ব্যাট করা মাহমুদুলকে ওপেনিংয়ে নামাতে চায় বিসিবি

পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে জাতীয় দলে অভিষেক হতে যাচ্ছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার মাহমুদুল হাসান জয়। তিন নম্বরে ব্যাট করা এ ব্যাটার এবার প্রথম টেস্টে ওপেনিং করতে যাচ্ছেন।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) তরুণ এই ব্যাটসম্যানকে শুরুর দিকে নেটে পাঠানো হয়। তাকে নিয়ে দীর্ঘক্ষণ আলাদা কাজ করেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স।

চোটের কারণে এই সিরিজে নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ৫টি টেস্ট খেলে সাইফের পারফরম্যান্স এখনও বলার মতো নয়। তার পারফর্মেন্সের পাশাপাশি টেকনিকও প্রশ্নবিদ্ধ। যে কারণে আগামীকাল শুক্রবার সম্ভব অভিষেক হতে যাচ্ছে মাহমুদুলের। আজ বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হক বলেন, 'ব্যাক আপ ওপেনার হিসেবে ওকেই নিয়েছি আমরা। যদি ও খেলে, তাহলে ওপেনার হিসেবেই খেলবে। '

এই টেস্টে বাংলাদেশ দলে বাড়তি ওপেনার বলতে একজন। সাইফ, সাদমানের পাশাপাশি আছেন ২১ বছর বয়সী জয়। অনুশীলনে মাহমুদুলকে লম্বা সময় ধরে গ্রানাইটের স্লাবে বল ছুঁড়ে শর্ট অব লেংথ ও শর্ট বল অনুশীলন করানো হয়। কারণ ওপেনিংয়ে নামলে পাকিস্তানি পেসারদের মুখোমুখি হতে হবে তাকে। অ্যাশওয়েল প্রিন্স তাকে নিয়ে কাজ করেন মূলত শর্ট বল ও শর্ট অব লেংথ বলে কাট করা, পুল করা, ডিফেন্স করা ও বল ছেড়ে দেওয়া নিয়ে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa