ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজকে বিশাল ব্যবধানে হারাল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
ওয়েস্ট ইন্ডিজকে বিশাল ব্যবধানে হারাল শ্রীলঙ্কা

গল টেস্টে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ১৮৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৩৮৬ রানের ভালো সংগ্রহ পায় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ১৪৭ রান করেন অধিনায়ক দিমুথ করুনারত্নে, তার সঙ্গে আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা করেন ৫৬ রান। সফরকারীদের হয়ে রস্টন চেইজ ৫ উইকেট এবং জোমেল ওয়ারিক্যান ৩টি ও শ্যানন গ্যাব্রিয়েল ২টি উইকেট শিকার করেন।

প্রথম ইনিংসে লঙ্কানদের দেওয়া রানের জবাবে ব্যাট করতে নেমে ২৩০ রানে সবগুলো উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন কাইল মেয়ার্স। অধিনায়ক ক্রেইগ ব্যাথওয়েটের ব্যাট থেকে আসে ৪১ রান। স্বাগতিকদের হয়ে প্রবীণ জয়বিক্রমে চারটি এবং রমেশ তিনটি উইকেট শিকার করেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৯১ রান করে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। ১০৪ বলে এই ইনিংসে সর্বোচ্চ ৮৩ রান করেন করুনারত্নে। ৮৪ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন ম্যাথিউস। ক্যারিবিয়ানদের হয়ে রাহকিম কর্নওয়াল ও জোমেল ওয়ারিক্যান দুইটি করে উইকেট নেন।  

৩৪৮ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে স্বাগতিকদের স্পিন ঘূর্ণিতে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ১৮ রানের মধ্যেই তারা হারিয়ে ফেলে ৬টি উইকেট। কেউ পৌঁছায়নি দুই অঙ্কের ঘরে। সপ্তম উইকেটে অবশ্য ১০০ রানের জুটি গড়ে দলকে কিছুটা স্বস্তি দেন বনার ও জশুয়া। জশুয়া ৫৪ রান করে বিদায় নিলে আর কেউ থিতু হতে পারেননি। ১৬০ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। বনার অপরাজিত থাকেন ৬৮ রানে। শ্রীলঙ্কার হয়ে লাসিথ ৫টি, রমেশ ৪টি ও প্রবীণ ১টি উইকেট শিকার করেছেন।  

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa