ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে একাদশে সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবির মধ্যেও ব্যাট ও বল হাতে উজ্জ্বল ছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। চলতি বছরে তার পারফরম্যান্স কোনো অংশে কম ছিল না।

যে কারণে বিশ্বসেরা এ অলরাউন্ডার জায়গা করে নিয়েছেন ‘ক্রিকেটের বাইবেল’ খ্যাত উইজডেনের ওয়ানডে ফরম্যাটের বিশ্বসেরা একাদশে।

ইংলিশ ম্যাগাজিন উইজডেনের লেখকরা কর্তৃক বাছাই করে সেরা ক্রিকেটার নিয়ে এই একাদশ তৈরি করেছেন। একাদশে ওপেনার হিসেবে রয়েছেন রোহিত শর্মা ও জনি বেয়ারস্টো। তিনে রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। চারে ও পাঁচে অবস্থান করছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও ভারতীয় ওপেনার লোকেশ রাহুল।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে রাখা হয়েছে ছয় নম্বর অবস্থানে। একাদশের বোলিংয়ে জায়গা পেয়েছেন ইংলিশ পেসার ক্রিসে ওকস। এছাড়া রয়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক ও স্পিনার অ্যাডাম জাম্পা, নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট ও ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ।

একনজরে উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি, বাবর আজম, লোকেশ রাহুল, সাকিব আল হাসান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা, জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa