ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

বর্ণবিদ্বেষের কারণে অ্যাশেজের ধারাভাষ্য থেকে বাদ ভন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
বর্ণবিদ্বেষের কারণে অ্যাশেজের ধারাভাষ্য থেকে বাদ ভন

বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতামূলক টেস্ট সিরিজ অ্যাশেজের ধারাভাষ্য প্যানেল থেকে বাদ পড়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। বর্ণবিদ্বেষের অভিযোগে এমন সাজা পেয়েছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে ইংলিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ।

বর্ণবিদ্বেষ নিয়ে এর আগেও কয়েকবার সমালোচনায় এসেছেন ভন। কিন্তু সম্প্রতি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ও ইয়র্কশায়ারের সাবেক অধিনায়ক আজিম রফিকের আনা বর্ণবাদের অভিযোগে ভনের বর্ণবাদের কথা নতুনভাবে উঠে আসে। বিষয়টিকে হালকাভাবে নেয় নি বিবিসি।  

বিবিসির একজন মুখপাত্র বলেন, 'যদিও তিনি ক্রিকেটে গুরুত্বপূর্ণ একজন ব্যক্তি। সম্পাদকীয় কারণে আমাদের মনে হয় বৈশ্বিক কভারেজে অ্যাশেজ দলে এই মুহূর্তে ভনের কোনো ভূমিকা থাকা উচিত। এই বিষয়ে আমাদের অংশীদারদের সঙ্গে কথা বলতে এবং ইয়র্কশায়ারের ঘটনার সঙ্গে এটি স্বার্থের সংঘাত হয় কিনা আমরা দেখবো। '

আগামী ৮ ডিসেম্বর গ্যাবায় শুরু হবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। ১৬-২৪ তারিখ দ্বিতীয় টেস্ট ও ২৬-৩০ তারিখ মাঠে গড়াবে তৃতীয় টেস্ট। নতুন বছরের ৫ জানুয়ারি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড চতুর্থ টেস্ট শুরু করবে। ১৪ জানুয়ারিতে শুরু হওয়া শেষ টেস্টের মধ্য দিয়ে শেষ হবে অ্যাশেজের এবারের আসর।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa