ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বঙ্গবন্ধু বিপিএল ২০২২ এর ফ্র্যাঞ্চাইজির দরপত্র আহবান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
বঙ্গবন্ধু বিপিএল ২০২২ এর ফ্র্যাঞ্চাইজির দরপত্র আহবান

বিপিএল ক্রিকেটের বিশেষ সংস্করণ বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ এর নতুন ৬টি ফ্র্যাঞ্চাইজির জন্য দরপত্র আহবান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (২২ নভেম্বর) এক বিবৃতির মাধ্যমে বিষটি জানায় বিসিবি।

এর আগে করোনা ভাইরাসের কারণে এক মৌসুম মাঠে গড়ায়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগ। যদিও তার পরিবর্তে ২০২০-২১ মৌসুমে দেশি ক্রিকেটারদের নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নামে একটি আসর আয়োজন করেছিল বিসিবি। তবে এক মৌসুম পর আবারও ফিরছে বিপিএল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আসছে বিপিএল টি-টোয়েন্টির অষ্টম আসরটি হবে বিশেষ সংস্করণের।

আগামী বছরের ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পযন্ত অনুষ্ঠেয় এই আসরের জন্য আগ্রহী ব্যবসায়িক প্রতিষ্ঠান ও মালিকদের আগামী ৫ ডিসেম্বরের মধ্যে তাদের আবেদন পত্র জমা দিতে হবে।

২০১৯-২০ মৌসুমে বিপিএল হয়েছিলো সাত দলে। সেখান থেকে এবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। তবে সেখান থেকে খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, ঢাকা প্লাটুন, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও সিলেট থান্ডার্স নতুন করে চুক্তি নবায়ন করেনি। ফলে বাকি ৬টি দলের জন্য ফ্র্যাঞ্চাইজি খুঁজছে বিসিবি।  

আবেদন পত্র জমা দেওয়ার পর বিপিএল গভর্নিং কমিটি রিভিউ করে ফ্র্যাঞ্চাইগুলো নিশ্চিত করবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।