ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটারদের ব্যর্থতায় ১২৪ রানেই থামল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
ব্যাটারদের ব্যর্থতায় ১২৪ রানেই থামল বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও ব্যাটিংয়ে ভালো করতে পারেনি বাংলাদেশ। ব্যাট হাতে কেবল উল্লেখযোগ্য ৪৭ রানের ইনিংস খেলেন নাঈম শেখ।

তার ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে মাত্র ১২৪ রান সংগ্রহ করে টাইগাররা। হোয়াইটওয়াশ করার জন্য সহজ লক্ষ্যই পেল পাকিস্তান।  

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২২ নভম্বর) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচের শুরুতেই উইকেট হারান ওপেনার নাজমুল হাসান শান্ত। অভিষিক্ত শাহনেওয়াজ দাহানির দারুন বোলিংয়ে বোল্ড হয়ে ব্যক্তিগত ৫ রানে সাঝঘরে ফেরেন তিনি। এরপর ব্যাট করতে নেমে দলের হাল ধরেন শামিম হোসাইন। কিন্তু বেশিক্ষণ থিতু হতে পারেননি তিনি। অষ্টম ওভারে উসমান কাদিরের বলে ব্যক্তিগত ২২ রান নিয়ে উইকেট হারান তিনি।

শামিমের ফেরার পর আফিফকে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান নাঈম। ভালো ব্যাটিংয়ে ইনিংস শুরু করলেও পঞ্চদশ ওভারে উইকেট হারান আফিফ। উসমান কাদিরের দ্বিতীয় শিকার হয়ে ব্যক্তিগত ২০ রানে উইকেট হারান তিনি। দলকে ভালো সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে যাওয়া নাঈম শেখ শেষদিকে এসে উইকেট হারান। ওয়াসিমের বলে ক্যাচ তুলে ২ চার ও ২ ছয়ে ব্যক্তিগত ৪৭ রানে বিদায় নেন তিনি।

নাঈমের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। ৪ রান করে সোহানের বিদায়ের পর ১৩ রান করে বিদায় নেন অধিনায়ক মাহমুদউল্লাহও। শেষ বলে দ্রুত রান তুলতে গিয়ে রান আউট হন আমিনুল ইসলাম বিপ্লব। ফলে ১২৪ রানেই থামে বাংলাদেশের ইনিংস।

পাকিস্তানের পক্ষে দুইটি করে উইকেট পান মোহাম্মদ ওয়াসিম ও উসমান কাদির। ১টি করে উইকেট পান হারিস রৌফ ও শাহনেওয়াজ দাহানি।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।