ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করুনারত্নের শতকে গল টেস্টে উড়ছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
করুনারত্নের শতকে গল টেস্টে উড়ছে শ্রীলঙ্কা

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দিমুথ করুনারত্নের দুর্দান্ত শতকে বড় সংগ্রহের পথে রয়েছে শ্রীলঙ্কা। গলেতে রোববার (২১ নভেম্বর) টস জিতে ব্যাট করতে প্রথম দিনে ৩ উইকেট হারিয়ে ৩৬৭ রান সংগ্রহ করেছে লঙ্কানরা।

প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে লঙ্কান দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুনারত্নে। প্রথম জুটিতে ১৩৯ রান করে বিদায় নেন ওপেনার নিসাঙ্কা। গ্যাব্রিয়েলের বলে কর্নওয়েলের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৫৬ রানে সাঝঘরে ফেরেন তিনি। এরপর দলীয় ১৬৪ রানে ওশাদা ফার্নান্দো ও ১৭০ রানে অ্যাঞ্জেলো ম্যাথিউস পরপর বিদায় নেন। ৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন তারা।  

পরপর দুই ব্যাটারের বিদায়ের পর করুনারত্নকে সঙ্গ দিয়ে থিতু হন ধনঞ্জয়া ডি সিলভা। চতুর্থ উইকেটে এ দুইজন ৯৭ রানের দারুণ এক জুটি গড়ে দিন শেষ করেন। ক্যারিয়ারের ত্রয়োদশ শতকের দেখা পান অধিনায়ক করুনারত্নে। অপরদিকে অর্ধশতকের দেখা পান ধনঞ্জয়া।

প্রথম দিন শেষে ১৩ চারে ২৫৬ বলে ১৩২ রান করে অপরাজিত আছেন করুনারত্নে। অপরপ্রান্তে ৫ চারে ৫৬ রান করে অপরাজিত রয়েছেন ধনঞ্জয়া। ওয়েস্ট ইন্ডিজের হয়ে জোড়া উইকেট পান রস্টন চেজ। বাকি উইকেটটি শিকার করেন শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।