ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি দল ঘোষণা, বাদ লিটন-সৌম্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
টি-টোয়েন্টি দল ঘোষণা, বাদ লিটন-সৌম্য

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  মঙ্গলবার (১৬ নভেম্বর) ঘোষিত এই স্কোয়াডে চমক হিসেবে জায়গা করে নিয়েছেন অনুর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ জেতা অধিনায়ক আকবর আলী।

দলে জায়গা হয়নি বিশ্বকাপে বাজে ফর্মে থাকা দুই ব্যাটার লিটন দাস ও সৌম্য সরকারের। তাছাড়া অলরাউন্ডার সাকিব আল হাসানসহ দলে নেই বাকি দুই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। ইনজুরির কারণে দলে নেই ফাস্ট বোলার সাইফউদ্দিনও। সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর আর মাঠে ফেরা হয়নি এ পেসারের।

আঙুলের চোটের কারণে অবশ্য পাকিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না বলে আগেই জানিয়ে দিয়েছেন তামিম ইকবাল। বিশ্বকাপে পড়া চোটের কারণে খেলবেন না সাকিব আল হাসান। অপরদিকে মুশফিকুর রহিমকে টেস্ট সিরিজের কারণে বিশ্রামে রাখা হয়েছে।

স্কোয়াডে ডাক পেয়েছেন ২০২০ সালে বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো উইকেটরক্ষক ব্যাটার আকবর আলী। এবারই প্রথম জাতীয় দলে সুযোগ পেলেন তিনি। তার সঙ্গে দলে জায়গা করে নিয়েছেন তরুণ তিন ক্রিকেটার সাইফ হাসান, শহিদুল ইসলাম ও ইয়াসির আলী। তাছাড়া দীর্ঘদিন পরে দলে জায়গা পেলেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

একনজরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, ইয়াসির আলী চৌধুরী, শহিদুল ইসলাম, আকবর আলী।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।