ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

শেষ দিনে আফগানিস্তান দলে ‘চার’ পরিবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
শেষ দিনে আফগানিস্তান দলে ‘চার’ পরিবর্তন

নানা জটিলতার মধ্য দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গত ৯ সেপ্টেম্বর দল ঘোষণা করেছিল আফগানিস্তান। আইসিসির নির্ধারিত সময়ের মধ্যে এবার দলে পরিবর্তনও এনেছে দেশটির ক্রিকেট বোর্ড।

 

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দল পরিবর্তনের জন্য ১০ অক্টোবর শেষ তারিখ হিসেবে নির্ধারণ করে দিয়েছিল। আর শেষ দিনেই দলে চার পরিবর্তন এনেছে আফগানিস্তান। তবে চূড়ান্ত স্কোয়াডে জায়গা হয়নি আগের স্কোয়াডে জায়গা করে নেওয়া চারজনের।  

নতুন ক্রিকেটার হিসেবে আফগানিস্তানের পরিবর্তিত বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন ফরিদ আহমাদ মালিক। ২৭ বছর বয়সী এই পেসার দেশের হয়ে এ পর্যন্ত ৫টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন।

নতুন চারজন ক্রিকেটার জায়গা পাওয়ায় চূড়ান্ত স্কোয়াড থেকে বাদ পড়েছেন শরফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কাইস আহমেদ। এদের মধ্যে শরফউদ্দিন আশরাফ ও দাওলাত জাদরান রিজার্ভ খেলোয়াড় হিসেবে আছেন। তাছাড়া আরও দুইজন রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সাথে বিশ্বকাপে থাকবেন সামিউল্লাহ শিনওয়ারি ও ফজল হক ফারুকি।

আফগানিস্তানের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড: মোহাম্মদ নবী (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), হাশমতউল্লাহ শহীদী, আসগর আফগান, গুলবাদিন নাইব, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, হামিদ হাসান, ফরিদ আহমাদ মালিক ও নাভিন উল হক।

রিজার্ভ: শরফউদ্দিন আশরাফ, সামিউল্লাহ শিনওয়ারি, দাওলাত জাদরান ও ফজল হক ফারুকি।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘন্টা, অক্টোবর ১০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa