ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

হঠাৎ পাকিস্তানের বিশ্বকাপ দলে শোয়েব মালিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
হঠাৎ পাকিস্তানের বিশ্বকাপ দলে শোয়েব মালিক

ইনজুরির কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান শোয়েব মাকসুদ। এবার তার পরিবর্তে ডাক পেয়েছেন ৩৯ বছর বয়সী অলরাউন্ডার শোয়েব মালিক।

অথচ আগের স্কোয়াডে তার জায়গা মেলেনি।

শনিবার এক বিবৃতিতে বিশ্বকাপের স্কোয়াডে শোয়েব মালিকের অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে খেলার সময় পিঠে চোট পেয়েছিলেন শোয়েব মাকসুদ। ইনজুরির কারণে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে নিজ দল সাউদার্ন পাঞ্জাবের সর্বশেষ ম্যাচেও খেলতে পারেননি মাকসুদ। কিন্তু চোট সংশ্লিষ্ট পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেছে, তাকে পুরোপুরি ফিট হয়ে ওঠার আগে বেশ কয়েকদিন মাঠের বাইরে থাকতে হবে।  

প্রথমবার দলে জায়গা পাওয়া মাকসুদকে ফিট হিসেবে বিশ্বকাপ দলে পেতে শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করতে রাজি ছিল পাকিস্তানের ক্রিকেট বোর্ড। কিন্তু আসন্ন বিশ্বকাপে খেলার ফিটনেস অর্জন করতে পারেননি তিনি। ফলে তার বদলি খেলোয়াড় হিসেবে মালিককে নেওয়ার ঘোষণা দেয় পিসিবি।

শোয়েব মালিক টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তানের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে  (২০০৭ সালে) পাকিস্তান দলের অধিনায়ক ছিলেন তিনি। এরপর ২০০৯ আসরে শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত ২০১০ বিশ্বকাপে না খেললেও ২০১২, ২০১৪ এবং ২০১৬ বিশ্বকাপে পাকিস্তান দলের সদস্য ছিলেন তিনি।

এর আগে গতকাল শুক্রবার পাকিস্তানের বিশ্বকাপ দলে তিনটি পরিবর্তন আনা হয়। দলে ডাক পেয়েছেন দেশটির সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। তাছাড়া চূড়ান্ত দলে জায়গা করে নিয়েছেন ফখর জামান ও হায়দার আলিও। স্কোয়াড থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান আজম খান, খুশদিল শাহ ও পেসার মোহাম্মদ হাসনাইন।

পাকিস্তানের পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, মোহাম্মদ রিজওয়ান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাদাব খান, হারিস রউফ, হাসান আলী, হায়দার আলি, সরফরাজ আহমেদ ও শাহীন শাহ আফ্রিদি।

রিজার্ভ: খুশদিল শাহ, শাওনেওয়াজ দহনি, উসমান কাদির।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa