ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

পিছিয়ে গেল বাংলাদেশ দলের দুবাই যাত্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
পিছিয়ে গেল বাংলাদেশ দলের দুবাই যাত্রা

ওমান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ শেষে আজ শনিবার দুবাই যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু সেই সূচি বদলে গেছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, একদিন পর দুবাই যাত্রা করবেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন।

মূলত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সিদ্ধান্তের কারণেই বাংলাদেশ দল একদিন পর দুবাই যাত্রা করবে। কারণ করোনা ভাইরাস ইস্যুতে সতর্ক অবস্থান নিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। বাংলাদেশ, ওমান ও শ্রীলঙ্কা দলকে একসঙ্গে চার্টার্ড বিমানে দুবাই নিতে চায় আইসিসি। এজন্যই একদিন পিছিয়ে রোববার ওমান ছেড়ে দুবাই যাত্রা করবে টাইগাররা।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে গত ৩ অক্টোবর ওমানের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ দল। সেখানে একদিনের কোয়ারেন্টিন শেষে তিন দিন অনুশীলন করে দলটি। এরপর গত শুক্রবার ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলে সফরকারীরা। সেই ম্যাচে লিটন দাসের অধিনায়ত্বে বিশাল জয়ও পায় বাংলাদেশ একাদশ।

এদিকে নতুন সূচি অনুযায়ী, রোববার দুবাইয়ে গিয়ে একদিন অনুশীলন করে দুটি অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এরপর ১২ অক্টোবর শ্রীলঙ্কা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলা শেষে পরদিন আবার তারা ওমানে ফিরে যাবে তারা। রোববারই আরব আমিরাতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের।

ওমানে ফিরে বিশ্বকাপ মিশন শুরু হবে বাংলাদেশের। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে টাইগারদের প্রথম ম্যাচ। এরপর ১৯ অক্টোবর ও ২১ অক্টোবর যথাক্রমে স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে মাহমুদউল্লাহবাহিনী।  

প্রথম পর্ব পার হলে সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ। ফলে ওমান থেকে বাংলাদেশ দলকে আবার রওনা দিতে হবে আরব আমিরাতের উদ্দেশে।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa