ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে ভারতকে হারালেই ‘ব্ল্যাঙ্ক চেক’ পাবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
বিশ্বকাপে ভারতকে হারালেই ‘ব্ল্যাঙ্ক চেক’ পাবে পাকিস্তান

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৭ অক্টোবর শুরু হওয়া এ টুর্নামেন্টে খেলতে ২৪ অক্টোবর ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

আর এ আসরে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারাতে পারলেই পাকিস্তান দলকে ‘ব্ল্যাঙ্ক চেক’ দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির একটি বেসরকারি কোম্পানি। বিষয়টি জানিয়েছেন পিসিবি সভাপতি রমিজ রাজা।  

বৃহস্পতিবার (৭ অক্টোবর) আন্তঃপ্রাদেশিক সমন্বয় (আইপিসি) এর সিনেট স্থায়ী কমিটির সঙ্গে সভায় রমিজ রাজা বলেন, 'এক বড় বিনিয়োগকারী আমাকে বলেছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে, তাহলে পিসিবির জন্য একটি ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত আছে। আমাদের ক্রিকেট যদি আর্থিকভাবে শক্তিশালী হয়, তাহলে কেউ আমাদের ব্যবহার করতে পারবে না। ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের মতো দল সফর বাতিল করতে পারবে না। সেরা ক্রিকেট দল এবং সেরা ক্রিকেট অর্থনীতি দুটিই বড় চ্যালেঞ্জ। '

সভায় আইসিসি থেকে অর্থায়নের ব্যাপারেও আলোচনা করে রমিজ রাজা। তিনি বলেন, 'পিসিবির ৫০ শতাংশ খরচ চলে আইসিসির অর্থায়ন থেকে। আর আইসিসির ৯০ শতাংশ অর্থায়ন আসে ভারত থেকে। আমি ভয় পাচ্ছি, ভারত যদি আইসিসিকে অর্থায়ন বন্ধ করে দেয়, তাহলে পিসিবি মুখ থুবড়ে পড়তে পারে। কারণ, আইসিসিকে পিসিবি অর্থায়ন দেয় শূন্য শতাংশ। পাকিস্তান ক্রিকেটকে শক্তিশালী করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ। '

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।