ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

সুজন তো মনে হয় আমার চেয়েও জনপ্রিয়: পাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
সুজন তো মনে হয় আমার চেয়েও জনপ্রিয়: পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদে প্রথিতযশা কোচ নাজমুল আবেদিন ফাহিমের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জয়ী হয়েছেন খালেদ মাহমুদ সুজন। জাতীয় দলের সাবেক এই অধিনায়কের এমন জয়ে অভিভূত বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

এবারের বিসিবি পরিচালনা পর্ষদের নির্বাচনে সুজন যেখানে পেয়েছেন ৩৭ ভোট, ফাহিম পেয়েছেন সেখানে মাত্র ৩ ভোট। এছাড়া সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটও রাজশাহী বিভাগ থেকে নির্বাচন করে মাত্র ২ ভোট পেয়েছেন এই দুই তারকা ব্যক্তিত্বের পরাজয়ের পেছনে প্রস্তুতির ঘাটতিকে দায়ী করেছেন টানা চতুর্থবার বিসিবির সভাপতি হওয়া নাজমুল হাসান পাপন।

আজ বৃহস্পতিবার বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ শেষে সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন এই দুজনের পরাজয়ের কারণ সম্পর্কে বলেন, 'ফাহিম ভাইয়ের প্রতিদ্বন্দ্বীকে (সুজন) আপনারা হালকা মনে করেন? আমার তো মনে হয় সুজন আমার চেয়েও জনপ্রিয়। ফাহিম ভাই ভুল জায়গায় দাঁড়িয়ে গেছেন। তবে দুইজনই খুব ভালো। পাইলটের তো সেকেন্ডারি প্রপোজালসহ তিনটি ভোট পাওয়ার কথা। ও তো ভোট পেয়েছে দুটি। তাহলে ওর সেকেন্ডারি প্রপোজাল গেল কোথায়?'

বিসিবি প্রধান আরও বলেছেন, 'তারা (ফাহিম ও পাইলট) হঠাৎ করে নির্বাচনে নেমেছে, কোনো হোমওয়ার্ক ছাড়া। নির্বাচনে নামার আগে একটু হোমওয়ার্ক করা দরকার। আমার ধারণা ওরা সেটা করেনি বা করতে পারেনি। কাউন্সিলরদের কাছে যাওয়ার সময়ই বোধহয় সবাই পাননি। পাইলটও হুট করে দাঁড়িয়ে গেছে। যারা আট বছর ধরে কাজ করছে ওরা কি বসে ছিল? ওরাও তো নিশ্চয়ই কাজ করেছে যাতে পরের নির্বাচনে পাশ করে। প্রস্তুতি নিয়ে নির্বাচনে দাঁড়ালে আরও ভালো হতো। '

সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপনের কাছে প্রশ্ন ছিল, তিনি কাউন্সিলরদের কাছে ভোট চেয়েছেন কিনা? জবাবে তিনি বলেন, 'আমি আসলে কারও কাছেই ভোট চাইনি। আমার হয়ে অন্য কেউ চাইতে পারে। কেউ কেউ এসএমএসও করেছেন। তবে আমি চাইনি। আমি দেখতে চেয়েছি আমার অবস্থানটা কেমন? বলতে পারেন পরীক্ষা করতে চেয়েছিলাম। '

উল্লেখ্য, ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে নির্বাচনে অংশ নিয়ে ৫৭ ভোটের মধ্যে বর্তমান বিসিবি প্রধান পেয়েছেন ৫৩ ভোট। আগের দুই দফায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া পাপন এবারই প্রথম সরাসরি ভোটে জিতে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন।  

কাউন্সিলররা ভোটের মাধ্যমে মোট ২৩ জন পরিচালক নির্বাচন করেছেন, আর জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনয়ন পেয়ে বোর্ড পরিচালক হয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস। পরে মোট ২৫ জন পরিচালকের ভোটে বোর্ড সভাপতি নির্বাচিত হন পাপন।

এর আগে ২০১২ সালে সাবেক বিসিবি প্রধান আ হ ম মুস্তফা কামাল পদত্যাগ করলে তার স্থলাভিষিক্ত হন পাপন। এরপর ২০১৩ ও ২০১৭ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। তবে এবার ১৫ প্রার্থীর সঙ্গে নির্বাচনে অংশ নিয়ে বড় ব্যবধানে জয় পেয়েছেন পাপন।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa