ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

কোয়ালিফায়ারে জায়গা করে নিল তামিমদের ভাইরাহাওয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
কোয়ালিফায়ারে জায়গা করে নিল তামিমদের ভাইরাহাওয়া

এভারেস্ট প্রিমিয়ার লিগের কঠিন লড়াই জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স। এলিমিনিটর পর্বে কাঠমান্ডু কিংস একাদশকে ১৬ রানে হারায় তামিম ইকবাল-উপুল থারাঙ্গাদের নিয়ে গঠিত দলটি।

বুধবার (০৬ অক্টোবর) কিরতিপুরের ত্রিভূবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা ভাইরাহাওয়া নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৮৮ রানের পুঁজি পায়। জবাবে ৮ উইকেট হারয়ে ১৭২ রানে থামে কাঠমান্ডু।

১৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে কাঠমান্ডুর হয়ে সর্বোচ্চ ৪৮ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৬৮ করেন ওপেনার আশান প্রিয়ঞ্জন। এছাড়া জনক প্রকাশ ১৪ বলে ২৮ রান করেন। তবে দলের বাকিরা ভালো করতে না পারায় জেতা হয়নি তাদের।

ভাইরাহাওয়ার বোলারদের মধ্যে ধামিকা প্রসাদ, কুশাল মাল্লা ও আরিফ শেখ ২টি করে উইকেট নেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভাইরাহাওয়ার ওপেনার তামিম ব্যাটিংয়ে ব্যর্থ হন। আগের ম্যাচে ৪০ রানের দুর্দান্ত ইনিংস খেললেও এদিন ব্যক্তিগত ৯ বলে ৯ রানে বিদায় নেন। দলের হয়ে সর্বোচ্চ ২০ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৪৯ রান করেন অধিনায়ক শারদ ভেসওয়কার। তিনি ম্যাচ সেরারও পুরস্কার পান। আরেক ওপেনার প্রদীপ আইরে ২৭ বলে ৩৯ রান করেন। এছাড়া থারাঙ্গা ৩৫ ও মাল্লা ৩২ রান করেন।

কাঠমান্ডুর বোলার সন্দীপ লামিচানে ও আশান ২টি করে উইকেট লাভ করেন।

৭ অক্টোবর পোখরা রাইনোসের বিপক্ষে কোয়ালিফায়ারে খেলবে ভাইরাওয়া।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa