ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বিসিবির পরিচালনা পর্ষদ নির্বাচন আজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
বিসিবির পরিচালনা পর্ষদ নির্বাচন আজ

আজ বুধবার (০৬ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ‘পরিচালনা পর্ষদ’ নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে ৩০ জন প্রতিযোগী ২৩ জন পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কাউন্সিলররা ২৩ জন পরিচালক নির্বাচন করবেন, দুইজন পরিচালক জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) দ্বারা মনোনীত হবেন।

এই ২৫ জন নির্বাচিত পরিচালক পরবর্তীতে তাদের মধ্য থেকে একজন সভাপতি নির্বাচন করবেন, যার নির্দেশনায় আগামী চার বছর দেশের ক্রিকেট পরিচালনা করবেন। বোর্ড এই মাসের শুরুর দিকে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করেছিল। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন  এম ফরহাদ হুসাইন। কমিশনের অন্যান্য সদস্যরা হলেন ওমর ফারুক, ব্যারিস্টার মুদ্দাসির হোসেন, বিসিবির আইনি উপদেষ্টা একরামুল হক, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এবং বাংলাদেশের সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

নির্বাচনের জন্য ১৭১ জন কাউন্সিলর চূড়ান্ত করা হয়েছে এবং তারা ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ (ডিভিশন ঢাকা লিগ ক্লাব) থেকে ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক (পাবলিক ইউনিভার্সিটি, প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এবং সরকারি সংস্থা) নির্বাচন করবেন। ক্যাটাগরি-১ থেকে মোট আটজন পরিচালক ইতোমধ্যে বিনা প্রতিন্দ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। কাউন্সিলররা প্রধানত বাকি ১৫ জন পরিচালককে নির্বাচন করবেন। ক্যাটাগরি-২ থেকে ১২ জন পরিচালক পদে মোট ১৬ জন এবং একজন পরিচালক পদের জন্য ক্যাটাগরি-৩ থেকে দু’জন প্রতিন্দ্বন্দিতা করবেন। বর্তমান বিসিবি সভাপতি নাজমুল হাসান ক্যাটাগরি-২ থেকে প্রতিন্দ্বন্দিতা করবেন।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa