ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ব্যাটে-বলে রাজস্থানকে বিধ্বস্ত করে মুম্বাইয়ের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
ব্যাটে-বলে রাজস্থানকে বিধ্বস্ত করে মুম্বাইয়ের জয়

ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স করে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারাল মুম্বাই ইন্ডিয়ান্স। চলমান আইপিএলের ৫১তম ম্যাচে এমন জয়ে প্লে-অফের আশা টিকিয়ে রাখল রোহিত শর্মার দল।

তবে হেরে গেলেও এখনও সম্ভাবনা রয়েছে রাজস্থানের।

মঙ্গলবার (০৫ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯০ রান সংগ্রহ করতে পারে। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ও ৭০ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় মুম্বাই।

৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার ইশান কিষাণের ঝড়ো হাফসেঞ্চুরির ওপর ভর করে সহজেই জয় পায় মুম্বাই। তরুণ এই ব্যাটার মাত্র ২৫ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন। আরেক ওপেনার ও অধিনায়ক রোহিত ১৩ বলে ২২ রান করে চেতন সাকারিয়ার বলে আউট হন। ১৩ রান করা সূর্য়কুমার যাদব মোস্তাফিজুর রহমানের শিকার হন।

এদিন রাজস্থানের হয়ে মোস্তাফিজ ২.২ ওভারে ৩২ রানে এক উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাই পেসারদের দাপটে কোনঠাসা হয়ে পড়ে রাজস্থানের ব্যাটাররা। সর্বোচ্চ ১৯ বলে ২৪ রান করেন ওপেনার এভিন লুইস। দলের বাকিদের কেউই আর ২০ রানও করতে পারেনি।

মুম্বাই পেসার নাথান কোল্টার-নাইল ৪ ওভারে মাত্র ১৪ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন। ওভার পূর্ণ করে ১২ রানে ৩ উইকেট নেন জেমস নিশাম। আর জসপ্রিত বুমরাহ ৪ ওভারে ১৪ রানের বিনিময়ে ২টি উইকেট লাভ করেন।

আসরে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে মুম্বাই। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সাতে রাজস্থান।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa