ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

পাকিস্তান ছেড়ে যুক্তরাষ্ট্রে উড়াল দিলেন আকমল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
পাকিস্তান ছেড়ে যুক্তরাষ্ট্রে উড়াল দিলেন আকমল

দীর্ঘ এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে পাকিস্তানের সঙ্গে ফেরাটা ভালো হয়নি উমর আকমলের। যে কারণে দেশ ছেড়ে এবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন তিনি।

নর্দান ক্যালিফোর্নিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে সংক্ষিপ্ত মেয়াদে চুক্তি করেছেন পাকিস্তানের এ উইকেটকিপার ব্যাটার।

চলতি মৌসুমে ক্যালিফোর্নিয়া জালমির হয়ে প্রতিনিধিত্ব করবেন আকমল। বর্তমানে সংক্ষিপ্ত মেয়াদে করা চুক্তি দীর্ঘমেয়াদে করা হলে পাকিস্তানের সঙ্গে ছিন্ন করতে পারেন ক্রিকেটীয় সম্পর্ক।

জনপ্রিয় ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিনএন ক্রিকইনফো সোমবার (৪ অক্টোবর) এক প্রতিবেদনে জানায়, উমর আকমলের ফেরাটা পাকিস্তানে ভালোভাবে গ্রহণ করা হয়নি। পিসিবির পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে গেলেও ঘরোয়া শীর্ষ দলে তার জায়গা পাওয়া প্রায় অনিশ্চিত। তাছাড়া এ ব্যাটারকে খেলতে বলা হয়েছিল দ্বিতীয় একাদশে। এমনকি চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপেও রাখা হয়নি তাকে। যে কারণে অনেক বড় আঘাত পেয়েছেন তিনি।  

গত বছরের এপ্রিল মাসে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অনৈতিক প্রস্তাব পেয়েও তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় তিন বছরের জন্য নিষিদ্ধ হন উমর আকমল। পরে অবশ্য আপিলের ভিত্তিতে দুই দফায় শাস্তি কমে এক বছরে নেমে আসে। সঙ্গে তাকে গুনতে হয় ৪২ লাখ ৫০ হাজার পাকিস্তানি রুপি।

বাংলাদেশ সময় : ১৬২২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa