ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

মাঠে ফিরছেন দর্শকরা, বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
মাঠে ফিরছেন দর্শকরা, বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু

করোনা ভাইরাসের কারণে থেমে যাওয়া ক্রিকেট আবারও মাঠে ফিরেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্য দিয়ে শুরু হবে বৈশ্বিক টুর্নামেন্টের যাত্রা।

এদিকে বিশ্বকাপে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতিও দিয়েছে আইসিসি। রোববার (৩ অক্টোবর) থেকে টিকিট বিক্রি শুরু করেছে সংস্থাটি।

এক বিজ্ঞপ্তিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪৫টি ম্যাচের জন্য টিকিট বিক্রি করার কথা জানায় আইসিসি। (https://www.t20worldcup.com/tickets) লিংটিতে প্রবেশ করে টিকিট কেনা যাবে। টুর্নামেন্টের বাছাই পর্বে ওমানের ম্যাচগুলোর টিকিটের মূল্য শুরু হচ্ছে ১০ ওমানি রিয়াল থেকে। আরব আমিরাতের মূল পর্বে টিকিটের মূল্য শুরু হচ্ছে ৩০ দিরহাম থেকে।

বিশ্বকাপের মূল পর্বে সংযুক্ত আরব আমিরাতে স্টেডিয়ামের ধারণক্ষমতার ৭০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবে। আর বাছাই পর্বে ওমানের রাজধানী মাসকাটের ম্যাচগুলোতে ৩ হাজার করে দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবে।

আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ এলারডিস টিকিট বিক্রির ব্যাপারে বলেন, 'আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ উপভোগের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে দর্শক ফিরতে যাচ্ছে, তাই আমরা খুবই আনন্দিত। দর্শকদের জন্য নিরাপদ পরিবেশ তৈরিতে সহায়তা করায় আয়োজক বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের পাশাপাশি স্থানীয় সরকারকেও ধন্যবাদ জানাচ্ছি। '

আয়োজক বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ বলেন, 'আমি আনন্দিত যে, আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাত ও ওমান উভয় দেশেই দর্শকদের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে। ভক্তদের ফেরার পথ সুগম করার জন্য আমি সংযুক্ত আরব আমিরাত ও ওমান সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমি নিশ্চিত, বিশ্বের বিভিন্ন দেশ থেকে দর্শকরা তাদের দলকে সমর্থন করার জন্য আসবেন। তাদের এই সমর্থন দলকেও মাঠে ভালো খেলার জন্য অনুপ্রেরণা দেবে। টিকিট বিক্রি শুরু হয়েছে এবং আমি সবাইকে অনুরোধ করছি, সুরক্ষিত থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন। '

আগামী ১৭ অক্টোবর থেকে ওমানের রাজধানী মাসকাটে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বের সেরা ১৬টি দল এবারের বিশ্বকাপে অংশ নিচ্ছে। ১৪ নভেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে টুর্নামেন্টটি। করোনার কারণে ভারতের বদলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। তবে মূল আয়োজক দেশ হিসেবে রয়েছে ভারত।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।