ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্যানডোরা পেপার্স: বিদেশে গোপন বিনিয়োগ ছিল শচীনের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
প্যানডোরা পেপার্স: বিদেশে গোপন বিনিয়োগ ছিল শচীনের

হঠাৎ করেই প্যানডোরা পেপার্সে উঠে আসা অনেক জনের নাম নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। যেখানে বিশ্বের বিভিন্ন দেশের নেতা, রাজনীতিবিদ, ধনকুবেরের পাশাপাশি সেলিব্রেটিদেরও গোপন সম্পদ ও লেনদেনের বিপুল পরিমাণ নথি ফাঁস হয়েছে।

 

এক প্রতিবেদনে এমন তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির ওই প্রতিবেদনের তথ্য মতে, বর্তমান ও সাবেক নেতা, ব্যবসায়ী নেতা, পপ তারকা ও বিনোদন জগতের তারকাদের পাশাপাশি প্যানডোরা পেপার্সে নাম রয়েছে ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারেরও। প্রতিবেদনে বলা হয়েছে, বিদেশে গোপন বিনিয়োগ ছিল শচীনের।

সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটারের নাম থাকায় বিস্মিত শচীনের আইনজীবী। তিনি জানিয়েছেন, শচীনের বিদেশে বিনিয়োগ রয়েছে। তবে সকল বিনিয়োগ বৈধ এবং এসব বিষয়ে কর কতৃপক্ষের কাছে সব তথ্য রয়েছে।

এই অনুসন্ধানে আইসিআইজে’র প্রায় সাড়ে ছয় শতাধিক সাংবাদিক অংশ নিয়েছেন। আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যম প্রায় এক কোটি ২০ লাখ নথি ও ফাইলপত্র হাতে পেয়েছে। সেইসব নথিতে ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড, পানামা, বেলিজে, সাইপ্রাস, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশের ১৪টি আর্থিক সেবা কোম্পানির তথ্য রয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।