ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

দারুণ জয়ে প্লে-অফে চেন্নাই, ছিটকে গেল হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
দারুণ জয়ে প্লে-অফে চেন্নাই, ছিটকে গেল হায়দরাবাদ

সানরাইজার্স হায়দরাবাদকে বড় ব্যবধানে হারিয়ে আইপিএলের চলতি আসরের প্রথম দল হিসেবে প্লে-অফে উঠে গেল চেন্নাই সুপার কিংস। অন্যদিকে আনুষ্ঠানিকভাবে লড়াই থেকে ছিটকে গেল হেরে যাওয়া হায়দরাবাদ।

বৃহস্পতিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে জয় তুলে নিয়েছে চেন্নাই। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রানের মাঝারি সংগ্রহ পায় হায়দরাবাদ। জবাবে ৪ উইকেট হারিয়ে ২ বল হাতে রেখেই জয় তুলে নেয় ধোনিবাহিনী। এই জয়ে সবমিলিয়ে ১২ আসরের ১১টিতেই প্লে-অফে উঠার কৃতিত্ব গড়ল চেন্নাই।  

পয়েন্ট তালিকার ১ ও ৮ নম্বরের লড়াইটাও হয়েছে ম্যাড়ম্যাড়ে। হায়দরাবাদের ছুড়ে দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড ও ফাফ ডু প্লেসি মিলে তুলে ফেলেন ৭৫ রান। দুই ওপেনারকেই বিদায় করেছেন জ্যাসন হোল্ডার। গায়কোয়াড ৩৮ বলে ৪ চার ও ২ ছক্কায় করেছেন ৪৫ রান।  

গায়কোয়াডের পর তিনে নামা মঈন আলী ১৭ বলে ১৭ রানের ইনিংস খেলে বিদায় নেন। দ্রুত ড্রেসিং রুমের পথ ধরেন চারে নামা সুরেশ রায়না। তিনিও হোল্ডারের শিকার। একই ওভারে বিদায়ের আগে ডু প্লেসি ৩৬ বলের মোকাবিলায় ৩ চার ও ২ ছক্কায় সাজানো ৪১ রানের ইনিংস খেলেছেন। বাকি কাজ সহজেই সারেন আম্বাতি রাইডু (১৭*) ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (১৪*)।

হোল্ডার ৩ উইকেট নিতে ৪ ওভারে খরচ করেছেন ২৭ রান। বাকি উইকেট গেছে আফগান স্পিনার রশিদ খানের দখলে।

এর আগে ঋদ্ধিমান সাহার ৪৬ বলে ৪৪ রানের ইনিংসে ভর করে মাঝারি পুঁজি পায় হায়দরাবাদ। মাঝে অভিষেক শর্মা (১৮) ও আব্দুল সামাদ (১৮) এবং শেষদিকে ১৩ বলে ১৭ রানের ইনিংস খেলেন রশিদ খান। অধিনায়ক কেন উইলিয়ামসন করেছেন ১১ বলে ১১ রান।

বল হাতে চেন্নাইয়ের জশ হ্যাজেলউড ৪ ওভারে ২৪ রানে নিয়েছেন ৩ উইকেট। ডোয়াইন ব্র্যাভো ৪ ওভারে ১৭ রান খরচে ঝুলিতে পুরেছেন ২ উইকেট। বাকি উইকেট শার্দূল ঠাকুরের।

এই নিয়ে ১১ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করল চেন্নাই। ১১ ম্যাচে ২ জয়ে মাত্র ৪ পয়েন্ট নিয়ে প্লে-অফ থেকে ছিটকে গেছে হায়দরাবাদ। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে দিল্লি ক্যাপিটালস। আর তিনে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সংগ্রহ ১৪ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa