ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ফের ব্যাট হাতে ব্যর্থ তামিম, ম্যাচ টাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
ফের ব্যাট হাতে ব্যর্থ তামিম, ম্যাচ টাই সংগৃহীত ছবি

ব্যাট হাতে তামিম ইকবালের দুঃসময় চলছেই। আগের ম্যাচে ১২ রান করে আউট হওয়া এই বাঁহাতি ওপেনার আজ করেছেন মাত্র ১৪ রান।

তার দলও জয় পায়নি। কিন্তু দুই দল সমান রান করায় ম্যাচটি টাইয়ে শেষ হয়েছে।

বৃহস্পতিবার নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগের (ইপিএল) দ্বিতীয় আসরে নিজেদের তৃতীয় ম্যাচে ললিতপুর প্যাট্রিয়টসের মুখোমুখি হয় তামিমের দল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স। আগে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ললিতপুর করে ১৭৭ রান। জবাবে ৫ উইকেট হারিয়ে তামিমরাও সমান রান করলে খেলা টাই হয়ে যায়।

লক্ষ্য তাড়া করতে নেমে বেকায়দায় পড়ে যায় ভাইরাহওয়া। তামিমের ওপেনিং পার্টনার প্রদীপ অইরি ৮ বলে ২ রান করে আউট হয়ে যান। অন্যদিকে দেখেশুনে খেলতে থাকেন তামিম। কিন্তু বেশিদূর যেতে পারেননি তিনি। ১৬ বলে ১৪ রান করে তিনি ললিতপুরের অধিনায়ক কুশল ভুরতেলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। তার ইনিংসটি ছিল তিনটি বাউন্ডারিতে সাজানো।

তামিমের পর দ্রুত ফিরে যান রোহিত পাউডেল (২)। কিন্তু একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন উপুল থারাঙ্গা। এই লঙ্কান ব্যাটারকে দারুণ সঙ্গ দেন আরিফ শেখ (২৮) ও কুশল মাল্লা (৩৫)। ম্যাচের শেষ ওভারের জন্য যেন ম্যাচের আসল নাটক জমে ছিল। ওই ওভারে দরকার ছিল ১৭ রান। প্রথম দুই বলে দুটি ডাবল আসে কুশল মাল্লার ব্যাট থেকে। পরের বলেই রশিদ খানের বলে ক্যাচ তুলে দিলে শেষ হয় ১৯ বলে তার ৩ চার ও ২ ছক্কায় ৩৫ রানের ইনিংস।    

মাল্লার গেলেও থারাঙ্গা পরের বলেই মারেন বিশাল এক ছক্কা। পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে সদ্য ক্রিজে আসা বিশ্বকরকে স্ট্রাইক দেন থারাঙ্গা। শেষ বলে ভাইরাভাওয়ার লক্ষ্য দাঁড়ায় ৭ রান। অর্থাৎ নো বল বা ওয়াইড না হলে ছক্কা মারলেও জয় অসম্ভব। বিশ্বকর ঠিক ছক্কাই মারলেন। ফলে ম্যাচ শেষ হলো টাইয়ে। থারাঙ্গা ৪৪ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সান্দুন উইরাকদির ৫৮, আজমতউল্লাহ ওমরজাইয়ের ৪২ ও সুন্দিপের ৩৮ রানের ইনিংসে ভর করে বড় সংগ্রহ পেয়েছিল ললিতপুর।  

এই নিয়ে ৩ ম্যাচে ৪ পয়েন্ট পাওয়া ভাইরাহাওয়া তালিকার শীর্ষে অবস্থান করছে। সমান ম্যাচে এখনও জয়ের দেখা না পাওয়া ললিতপুর আছে পাঁচে।  

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa