ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

এইচপি দলকে বড় ব্যবধানে হারালেন মুশফিক-মুমিনুলরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এইচপি দলকে বড় ব্যবধানে হারালেন মুশফিক-মুমিনুলরা

চার ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুমিনুল হকের সেঞ্চুরিতে ভর করে হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে ৩১ রানের জয় তুলে নেয় বাংলাদেশ ‘এ’ দল। এ জয়ে ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে মুশফিক-মিঠুনরা।

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে এইচপি দলকে ৩২৩ রানের বিশাল লক্ষ্য চূড়ে দেয় ‘এ’ দল। জবাবে মাত্র ২৯২ রানেই গুটিয়ে যায় এইচপি দল। ‘এ’ দলের হয়ে ২২১ বলে সর্বোচ্চ ১২৮ রানের ইনিংস খেলেন দলটির অধিনায়ক মুমিনুল হক। তাছাড়া নাজমুল হাসান শান্ত উল্লেখযোগ্য ৬৭ রান ও মুশফিকুর রহিম ৬১ রান করেন। বল হাতে এইচপি দলের পক্ষে ৪টি উইকেট শিকার করেন রেজাউর রহমান রাজা।

বিশাল রান তাড়ায় খেলতে নেমে দুর্দান্ত শুরু করে এইচপি দলের দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান তামিম। কিন্তু ৭১ রান করে তামিমের বিদায়ের পর ৭৪ রান করে ফিরেন তামিমও। এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়া দলের নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। মাঝপথে ৪৭ রানের ইনিংস খেললেও দলকে আর জেতাতে পারলেন না তৌহিদ হৃদয়। নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৯২ রানে গুটিয়ে যায় এইচপি দলের ইনিংস।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa